সর্বশেষ

» মামলার হয়রানী থেকে বাঁচতে কানাইঘাট প্রেসক্লাবে এক ভুক্তিভোগীর সংবাদ সম্মেলন

প্রকাশিত: ০৮. সেপ্টেম্বর. ২০২২ | বৃহস্পতিবার

কানাইঘাট প্রতিনিধিঃ মামলা-মোকদ্দমার হয়রানীর হাত থেকে বাঁচতে প্রশাসনের সুদৃষ্টি কামনা করে কানাইঘাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন এক ভুক্তভোগী।
আজ বৃহস্পতিবার  (৮ সেপ্টেম্বর) বিকেল ২টায় ক্লাব কার্যালয়ে সংবাদ সম্মেলনে উপজেলার ঝিঙ্গাবাড়ী ইউপির আগফৌদ নারাইনপুর গ্রামের ইজ্জত উল্লাহর পুত্র আলমগীর হোসেন লিখিত বক্তব্য পাঠকালে বলেন, ২০২০ সালে সম্পর্কে চাচাতো ভাই স্থানীয় গাছবাড়ী বাজারের ব্যবসায়ী একই গ্রামের তৈয়ব আলীর পুত্র শাহিন আহমদ তার ব্যবসা বৃদ্ধি করার জন্য জনৈক জুনেদ আহমদকে ব্ল্যাংক চেকপাতা ও স্ট্যাম্পে লিখিত চুক্তিনামার বিপরীতে তার কাছ থেকে ১ লক্ষ টাকা ঋণ হিসেবে আনেন এবং চুক্তিনামায় আমি সাক্ষী হই। কিন্তু শাহিন আহমদ চুক্তিনামার শর্ত অনুযায়ী ৩ মাস পর পাওনাদার জুনেদকে টাকা পরিশোধ করে নাই। বরং শাহিন আহমদ চুক্তিনামায় আমি সাক্ষী হওয়ার কারনে জুনেদকে টাকা পরিশোধ করার জন্য আমাকে বলে। এ নিয়ে শাহিনের সাথে আমার মনোমালিন্য সৃষ্টি হয়।
একপর্যায়ে স্থানীয় মুরব্বীয়ানের কথায় আমি চুক্তিনামায় সাক্ষী হওয়ার কারনে ৫০ হাজার টাকা জুনেদকে পরিশোধ করি এবং অবশিষ্ট ৫০ হাজার শাহিন আহমদ পরিশোধ করে তাহার চেক ও স্ট্যাম্পের চুক্তিপত্র জুনেদের কাছ থেকে বুঝে নিলেও সে আমার উপর ক্ষিপ্ত হইয়া থাকে।
এরপর গত ১৬/০৩/২০২১ইং তারিখে শাহিন আমার প্রতিশোধ নেয়ার জন্য বাদী হইয়া আমি সহ আমার নিকটাত্মীয়দের বিবাদী করে তাহার নিকট চেকপাতা থাকা সত্ত্বেও চেকপাতা আমার কাছে রয়েছে মর্মে মিথ্যা বানোয়াট তথ্য দিয়ে বিজ্ঞ আদালতে একটি দরখাস্ত মামলা দায়ের করে। আদালতের নির্দেশে সিলেটের ডিবি পুলিশ উক্ত দরখাস্ত মামলার বিষয়টি তদন্ত করে শাহিন আহমদের অভিযোগ মিথ্যা প্রমানিত হওয়ায় আমাদের পক্ষে আদালতে প্রতিবেদন দেন। এরপর থেকে শাহিন আহমদ আমাকে ও আমার আত্মীয়-স্বজনদের হয়রানী করতে কানাইঘাট থানা ও আদালতে আরো দু’টি মামলা দেয়। আদালত একটি মামলা সরাসরি খারিজ করে দেন এবং থানার মামলাটি আদালতের মাধ্যমে গ্রাম্য ইউপি সালিশ আদালতে পাঠানো হয়।
সংবাদ সম্মেলনে আলমগীর হোসেন আরো বলেন, শাহিন আহমদ তার উদ্দেশ্য হাসিল করতে না পেরে বর্তমানে আমি সহ আমার আত্মীয়-স্বজনদের উপর হামলা করবে এবং মামলা মোকদ্দমা দিয়ে হয়রানী করবে বলে প্রকাশ্যে হুমকি ভয়ভীতি দিয়ে আসছে।
এমতাবস্থায় এলাকার বিভিন্ন অপকর্মের সাথে জড়িত শাহিন আহমদের বিরুদ্ধে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ সহ মিথ্যা মামলা-মোকদ্দমার হয়রানী থেকে বাঁচতে আলমগীর হোসেন প্রশাসন সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সাবেক ইউপি সদস্য আগফৌদ নারাইনপুর গ্রামের বাসিন্দা মোঃ ইয়াহিয়া ও বাবুল আহমদ।

[hupso]

সর্বশেষ