সর্বশেষ

» বঙ্গবন্ধুর খুনীরা ইঁদুরের গর্তে ঢুকেও রক্ষা পাবে না : আইনমন্ত্রী আনিসুল হক

প্রকাশিত: ১৫. আগস্ট. ২০২২ | সোমবার

চেম্বার ডেস্ক:: বঙ্গবন্ধুর খুনীরা ইঁদুরের গর্তে ঢুকেও রক্ষা পাবে না বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

তিনি আজ সোমবার ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে জংশন স্টেশন চত্বরে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন আয়োজিত জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে এমন মন্তব্য করেন।

আইনমন্ত্রী আরো বলেন, ‘আমি বিশ্বাস করি কোনো সভ্য রাষ্ট্র, কোনো মানবতাবাদী রাষ্ট্র খুনীদের প্রশ্রয় দিবে না। দু’জন খুনীকে দেশে ফিরিয়ে আনতে যুক্তরাষ্ট্র ও কানাডা সরকারের সঙ্গে আলোচনা চলছে। আরো তিনজন খুনী কোথায় আছে সে বিষয়টি কারো জানা নেই। তাদেরকে খোঁজে বের করারও চেষ্টা চলছে।

বঙ্গবন্ধুর খুনী নূর চৌধুরীকে ফিরিয়ে আনতে আইনী ‘জটিলতার’ কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘কানাডার আইনে মৃত্যুদন্ডের কথা নেই। তাদের আইনে বলা আছে অন্য দেশের কেউ যদি মৃত্যুদন্ডপ্রাপ্ত হয় তাহলে তাকে সেই দেশে ফিরিয়ে দেওয়া যাবে না। আমরা এ বিষয়ে আদালতের দ্বারস্থ হয়ে একটি জায়গায় জিতেছি। আশা করছি শিগগিরই তাকে ফিরিয়ে আনা যাবে।’

দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে মানুষ কষ্টে আছে স্বীকার করে আনিসুল হক বলেন,  ‘এখন সময় খুব কঠিন। সারাবিশ্বে সবকিছুর অভাব। বাংলাদেশের মানুষের কষ্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুঝেন। এ কষ্টের সময়ে আপনারা কষ্টে থাকা ছাড়া কিছুতে নাই। আমরা এ অবস্থা থেকে উত্তরণে আপ্রাণ চেষ্টা করছি।’

আখাউড়া উপজেলা শাখা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরীর সভাপতিত্বে ও
সাধারণ সম্পাদক তাকজিল খলিফা কাজলের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আইন মন্ত্রণালয়ের সচিব গোলাম সারোয়ার, আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা অংগ্যজাই মারমা, কসবা সার্কেলের সহকারি পুলিশ সুপার মো. কামরুল ইসলাম, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পিয়ারা আক্তার পিওনা।

[hupso]

সর্বশেষ