সর্বশেষ

» কানাইঘাটে বঙ্গমাতা ফজিলাতুন নেছার ৯২তম জন্মবার্ষিকী উদযাপিত

প্রকাশিত: ০৮. আগস্ট. ২০২২ | সোমবার

কানাইঘাট প্রতিনিধি:: বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে কানাইঘাট উপজেলা প্রশাসনের উদ্যোগে গতকাল সোমবার সকাল ১১টায় উপজেলা হলরুমে আলোচনা সভা ও অসহায় মহিলাদের মাঝে নগদ অর্থ সহ সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে আলোচনা সভায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছার বর্ণাঢ্য জীবনের উপর আলোকপাত করে বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক জীবনের প্রতিটি কাজে তার সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা অনুপ্রেরনা দিয়ে আসছিলেন। বঙ্গবন্ধু পাকিস্থানী হানাদার বাহিনীর হাতে গ্রেফতারের পর দেশের স্বাধীনতা সংগ্রামকে এগিয়ে নিতে মূলত বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা আওয়ামীলীগের অভিভাবকের দায়িত্ব পালন করে রাজনৈতিক নেতাদের মুক্তিযোদ্ধের দিকনির্দেশনা দিয়েছিলেন। কিন্তু ১৫ আগস্টের কালোরাত্রিতে জাতির পিতার পাশাপাশি বঙ্গমাতাকে ঘাতকরা হত্যা করে ইতিহাসের কলঙ্ক অধ্যায় রচিত করেছিল। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম ও দেশের জন্য বঙ্গমাতা যে অবদান রেখে গেছেন জাতি সব-সময় তাকে শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাও. আব্দুল্লাহ শাকির, বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি পৌর মেয়র লুৎফুর রহমান, সহ সভাপতি জামাল উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, থানার ওসি (তদন্ত) দিলীপকান্ত নাথ, সমাজসেবা কর্মকর্তা মোঃ জিলানী, শিক্ষা কর্মকর্তা ভারপ্রাপ্ত গোপাল সূত্রধর, বীরমুক্তিযোদ্ধা সুবেদার আফতাব উদ্দিন। বক্তব্য রাখেন, দিঘীরপাড় পূর্ব ইউপি চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, সাতবাঁক ইউপি চেয়ারম্যান আবু তায়্যিব শামীম, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মাস্টার মহি উদ্দিন সহ বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠান শেষে মহিলা বিষয়ক অফিসের উদ্যোগে ২০ জন অসহায় মহিলাদের মধ্যে সেলাই মেশিন বিতরণ ও নগদ ২ হাজার টাকা করে প্রদান করেন অতিথিবৃন্দ।

[hupso]

সর্বশেষ