সর্বশেষ

» কানাইঘাটে বন্যা পরবর্তী পুণর্বাসন শুরু, ইউএনও’র শিশু খাদ্য বিতরণ

প্রকাশিত: ২৭. জুলাই. ২০২২ | বুধবার

কানাইঘাট প্রতিনিধি:: কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি বলেছেন, কানাইঘাটে সরকারি উদ্যোগে বন্যা পরবর্তী পুণর্বাসন শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় ইতিমধ্যে সরকারি অর্থায়নে উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্থ ৪৫০টি ঘর-বাড়ী মেরামতের জন্য ৪৫ লক্ষ টাকা বিতরণ করা হয়েছে। আরও ৬০টি পরিবারকে প্রধানমন্ত্রীর উপহারের ঢেউটিন ও নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।

এসডিএফ’র মাধ্যমে করোনাকালীন ও বন্যায় ক্ষতিগ্রস্ত কয়েকশ’ পরিবারের মধ্যে সরকারি উদ্যোগে সাড়ে ৩ কোটি টাকা বিতরণ করা হয়েছে।

তিনি আরো বলেন, বন্যায় ক্ষতিগ্রস্থ রাস্তাঘাটের সংস্কার শুরু হয়েছে। সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোগে উপজেলা প্রশাসনের সমন্বয়ের মাধ্যমে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে ত্রাণ বিতরণ ও ক্ষতিগ্রস্থ বাড়ী ঘর মেরামতের জন্য পুণর্বাসন প্রক্রিয়ার মাধ্যমে আরো কয়েকশ’ পরিবারকে নগদ অর্থ সহায়তায় প্রদান করা হয়েছে। ইতিমধ্যে বন্যায় ক্ষতিগ্রস্ত সকল পরিবারের কাছে সরকারি ত্রানসামগ্রীও বিতরণ করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী সিলেট অঞ্চলের বন্যায় ক্ষতিগ্রস্থ পুনঃবার্সন প্রক্রিয়ার সার্বক্ষনিক খোঁজখবর নিচ্ছেন। প্রধানমন্ত্রীর নির্দেশে সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমানের নির্দেশে আমরা সার্বক্ষনিক মানুষের পাশে থেকে কাজ করার জন্য নির্দেশনা দিয়েছেন। সরকারের নির্দেশনা বাস্তবায়নে প্রশাসনের পাশাপাশি জনপ্রতিনিধি, রাজনৈতিক মহল ও সুধিজন বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে থেকে কাজ করছেন।

কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি আজ বুধবার দুপুর ১২টায় কানাইঘাট পৌরসভার ৪নং ওয়ার্ডের অর্ধশতাধিক পরিবারের মধ্যে শিবনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে প্রধানমন্ত্রীর উপহারের শিশুখাদ্য বিতরণকালে উপরোক্ত কথাগুলো বলেন। পাশাপাশি নির্বাহী কর্মকর্তা শিবনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান পরিদর্শন করে কোমলমতি শিক্ষার্থীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন এবং পাঠদান প্রত্যক্ষ করেন।

তিনি স্কুলের শিক্ষক মন্ডলীদের আন্তরিকতার সহিত কোমলমতি শিক্ষার্থীদের পাঠদানের পাশপাশি তাদেরকে আগামী দিনের ভাল মানুষ হিসাবে গড়ে তোলার জন্য পাঠদানের পাশাপাশি নৈতিক শিক্ষা প্রদানের পরামর্শ দেন। শিশুখাদ্য সামগ্রী বিতরণ ও পাঠদান পরিদর্শনের সময় নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সাথে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম হারুন, উপজেলা যুব উন্নয়ন অফিসের সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল আউয়াল, নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের উপ-প্রশাসনিক কর্মকর্তা অসীম দেব পাপ্পু। কানাইঘাট প্রেসক্লাবের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন, পৌরসভার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর জসিম উদ্দিন, শিবনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম, সহকারি শিক্ষক নিহার রঞ্জন বর্ধন, প্রেসক্লাবের দপ্তর সম্পাদক মুমিন রশিদ, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক শাহিন আহমদ প্রমুখ।

[hupso]

সর্বশেষ