সর্বশেষ

» দেশের রাজনৈতিক সংস্কৃতি পুরোপুরি নষ্ট হয়ে গেছে: জি এম কাদের

প্রকাশিত: ২৬. জুলাই. ২০২২ | মঙ্গলবার

চেম্বার ডেস্ক:: দেশের রাজনৈতিক সংস্কৃতি পুরোপুরি নষ্ট হয়ে গেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের।

তিনি বলেছেন, বর্তমানে আমাদের এককভাবে স্বাভাবিক জীবনযাপন করা খুব কঠিন। সবাইকে সংঘবদ্ধভাবে থাকতে হবে। আপন আত্মীয় মনে করে থাকতে হবে। যে যেখানেই থাকুন ঐক্যবদ্ধ থাকতে হবে। দেশে আইনের শাসন নেই, জীবনের নিরাপত্তা নেই। তাই জনগণের একতাবদ্ধ থাকারও বিকল্প নেই।

আজ মঙ্গলবার (২৬ জুলাই) বিকেলে রাজধানীর কাকরাইলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাপা ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে জি এম কাদেরের স্ত্রী ও জাতীয় সাংস্কৃতিক পার্টির আহ্বায়ক শেরিফা কাদের এমপির সুস্থতা কামনায় এক দোয়া মাহফিল ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।ম

প্রধান অতিথির বক্তব্যে জিএম কাদের বলেন, সংগঠনের মাধ্যমে আমাদের একতাবদ্ধ থাকতে হবে। যে অবস্থায় দেশ আজ দাঁড়িয়ে আছে তাতে আপাতত কোনো আশার আলো দেখছি না। দেশের রাজনৈতিক সংস্কৃতি পুরোপুরি নষ্ট হয়ে গেছে। বর্তমানে দেশ ও জাতির বিষয়ে কোনো রাজনীতি হচ্ছে না। শুধু নিজ ও দলীয় স্বার্থের জন্যই রাজনীতি হচ্ছে।

নব্বইয়ের দশকের পরবর্তীকালের সব সরকার শুধু প্রতিহিংসার রাজনীতি করেছে উল্লেখ করে তিনি বলেন, আমরা কেউ কারও শত্রু নই, রাজনীতিতে এ সংস্কৃতি ছিল। কিন্তু এখন তা হয়ে গেছে, যে আমার বিরুদ্ধে রাজনীতি করবে তাকে নিশ্চিহ্ন করে দিতে হবে, রাজনীতি করতে দেওয়া যাবে না। বর্তমানে দেশে চলছে এরকম প্রতিহিংসার রাজনীতি, যা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।

তিনি দোয়া মাহফিল আয়োজন করায় ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় পার্টির নেতাদের প্রতি কৃতজ্ঞতা জানান। একইসঙ্গে দলের আরও যারা অসুস্থ নেতাকর্মী আছেন সবার জন্য দোয়া ও তাদের চিকিৎসার খোঁজখবর নেওয়ারও আহ্বান জানান জাপা চেয়ারম্যান।

[hupso]

সর্বশেষ