সর্বশেষ

» ওসমানী হাসপাতালে ভর্তি কানাইঘাটের শিশু মেহেদির চিকিৎসা সহায়তায় এগিয়ে এসেছেন অনেকে

প্রকাশিত: ১৯. জুলাই. ২০২২ | মঙ্গলবার

কানাইঘাট প্রতিনিধিঃ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দেয়ার পর সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন কানাইঘাট উপজেলার লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়নের বড়বন্দ ৩য় খন্ড গ্রামের দরিদ্র অসুস্থ রিয়াজ উদ্দিনের ২২ মাসের শিশু পুত্র আনাছ উল্লাহ মেহেদি’র চিকিৎসার জন্য অর্থ দিয়ে অনেকে সহায়তা করছেন।
গত সোমবার মুত্রনালীতে সমস্যা জনিত কারনে মারাত্মক অসুস্থ শিশু মেহেদি’র চিকিৎসা সহায়তা প্রদান করার জন্য মেহেদি’র ছবি দিয়ে কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে পোস্ট করেন। পোস্ট প্রদানের পর আজ মঙ্গলবার পর্যন্ত মেহেদি’র চিকিৎসায় জন্য অনেকে অর্থ দিয়ে সহায়তা করতে এগিয়ে আসেন। অসুস্থ মেহেদি’র মা রোকিয়া বেগম জানান এ পর্যন্ত তার ব্যক্তিগত মোবাইল নাম্বার ০১৭১৯-৫৬০৪৮৯ (বিকাশে) প্রবাস ও দেশে থেকে প্রায় ১০ হাজার টাকা সহায়তা পেয়েছেন। অনেকে তাকে ফোন দিয়ে মেহেদি’র চিকিৎসার খোঁজ-খবর নিচ্ছেন এবং তার উন্নত চিকিৎসার জন্য আরো অর্থ সহায়তা প্রদানের আশ^াসও দিয়েছেন। বেশ কয়েকজন ওসমানী হাসপাতালে গিয়ে মেহেদিকে দেখেছেন। চিকিৎসকরা বলছেন মুত্রনালীতে জটিল সমস্যা থাকায় শিশু মেহেদির অপারেশন করতে হবে। এজন্য বেশ কিছু টাকার প্রয়োজন, যা শিশু মেহেদি’র পরিবারের পক্ষে যোগান দেয়া সম্ভব নয়।
বিকাশে অর্থ দিয়ে সহায়তা করেছেন, সৌদিআরব প্রবাসী রফিক আহমদ, ট্রাভেলস্ ব্যবসায়ী সমাজসেবী আব্দুল গফুর, মাও. আসআদ, জসিম উদ্দিন সহ আরো অনেকে। শিশু মেহেদি’র চিকিৎসায় সহযোগিতা করতে তার মা রোকিয়া বেগমের বিকাশ নাম্বার ০১৭১৯-৫৬০৪৮৯ নাম্বারে যোগাযোগ করতে পারেন।
রোকিয়া বেগম জানিয়েছেন তার স্বামী রিয়াজ উদ্দিন অসুস্থ। তার ৫ মেয়ে রয়েছে, তার মধ্যে একমাত্র শিশু ছেলে মেহেদি’র গত ৫ মাস থেকে মুত্রনালীতে সমস্যার কারনে সে স্বাভাবিক জীবন যাপন করতে পারছিল না। অর্থের অভাবে ছেলেকে নিয়ে ডাক্তারে যেতে পারেননি। শিশু মেহেদি’র অসুস্থের বিষয়টি তার মা রোকিয়া বেগম কয়েকদিন পূর্বে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিনকে ফোনের মাধ্যমে জানালে প্রথমে প্রেসক্লাবের পক্ষ থেকে মেহেদি’র চিকিৎসার জন্য পনের’শ টাকা প্রদান করে তাকে সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন এবং তার চিকিৎসার জন্য বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে সহযোগিতার আশ^াস দেন।

[hupso]

সর্বশেষ