সর্বশেষ

» জাল দলিল সৃষ্টির অপরাধে কানাইঘাটের এক অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা জেল হাজতে

প্রকাশিত: ১৪. জুলাই. ২০২২ | বৃহস্পতিবার

কানাইঘাট প্রতিনিধি ঃ জালিয়াতির আশ্রয় নিয়ে জাল দলিল সম্পাদনার অপরাধে কানাইঘাট সদর ইউনিয়নের বীরদল ছোটফৌদ গ্রামের বাসিন্দা অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা নাইম উদ্দিনকে জেল হাজতে পাঠিয়েছে আদালত।
বীরদল ছোটফৌদ গ্রামের মৃত আলাউর রহমান গংদের পৈত্রিক সূত্রে পাওয়া বসত বাড়ির ৪১ শতক ভূমি ২০১৩ইং সালে জাল-জালিয়াতির মাধ্যমে দলিল সৃষ্টি করে নাইম উদ্দিন গোপনে ভূমির রেকর্ড নিজ ও তাহার পিতার নামে করে জোরপূর্বক ভাবে জবর দখলের পায়তারায় লিপ্ত হয়। এতে মৃত আলাউর রহমানের পুত্র আমিনুর রশিদ (দুলাল) বাদী হয়ে নাইম উদ্দিন ও তার ভাই নজির আহমদ বুলবুল, এনামুল হক জাকারিয়া ও দলিল সম্পাদনকারী ফয়জুর রহমান মহরিকে আসামী করে মাননীয় জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ৪র্থ আদালত, সিলেট এ কানাইঘাট সি.আর মামলা ৩৭২/২০১৯ দায়ের করেন।
বিজ্ঞ আদালত পুলিশের জেলা গোয়েন্দা শাখা, উত্তর জোন, সিলেটকে দরখাস্ত মামলাটি তদন্ত করার জন্য নির্দেশ প্রদান করেন। নির্দেশের প্রেক্ষিতে জেলা গোয়েন্দা শাখার এস.আই আবুল হোসেন জাল-জালিয়াতির মাধ্যমে আলাউর রহমান ও তার ভাই ফয়জুর রহমানের বসত বাড়ির ৪১ শতক ভূমি জাল দলিল সৃষ্টি করে রেকর্ড নেওয়ার ঘটনা তদন্ত করে সত্যতা পেয়ে আসামী নাইম উদ্দিন ও তার দুই ভাই সহ দলিল সম্পাদনকারী মহরি ফয়জুর রহমানের বিরুদ্ধে গত ০৯/০৪/২০২২ইং তারিখে বিজ্ঞ আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন।
গত মঙ্গলবার (১২ জুলাই) নাইম উদ্দিন সহ চার আসামী বিজ্ঞ আদালতে আত্মসমর্পন করে জামিন চাইলে আদালত অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা নাইম উদ্দিনকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়ে অপর তিন আসামীকে মুচলেখার মাধ্যমে জামিন দেন। বর্তমানে নাইম উদ্দিন জেল হাজতে রয়েছে।
মামলার বাদী আমিনুর রশিদ (দুলাল) বলেন, তাদের পৈত্রিক সম্পত্তি জাল-জালিয়াতির মাধ্যমে দলিল করে আর্থিক ভাবে অনেক ক্ষয়ক্ষতি করেছেন নাইম উদ্দিন গংরা। আদালতের কাছ থেকে প্রাথমিক ভাবে ন্যায় বিচার পাওয়ায় তিনি সন্তোষ্টি প্রকাশ করেন।

[hupso]

সর্বশেষ