সর্বশেষ

» কানাইঘাটে প্রধানমন্ত্রীর উপহারের অর্থ তুলে দিলেন জেলা প্রশাসক মজিবর রহমান

প্রকাশিত: ০৬. জুলাই. ২০২২ | বুধবার

কানাইঘাট প্রতিনিধি :  সিলেটের কানাইঘাট উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে প্রাপ্ত অনুদানের অর্থ তুলে দিয়েছেন সিলেটের জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান। আজ বুধবার (৬ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে জেলা প্রশাসক মজিবর রহমান উপজেলার সাতবাঁক ইউনিয়নের সাতপারি গ্রামে প্রধানমন্ত্রীর উপহারের ১০ হাজার টাকা করে বন্যায় ক্ষতিগ্রস্ত দু’টি পরিবারের হাতে তুলে দেন।
এ সময় জেলা প্রশাসক ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের সাথে কথা বলেন এবং তাদের সার্বিক খোঁজখবর নেন। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বন্যা দুর্গত সিলেট অঞ্চলের মানুষের পাশে রয়েছেন। এবারের বন্যায় যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের মধ্যে সরকারি ত্রাণ সামগ্রী ব্যাপকভাবে বিতরণের পাশাপাশি প্রাথমিক ভাবে বন্যায় যাদের ঘর-বাড়ি পুরোপুরি ভাবে ভেঙে গিয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে সেসব পরিবারকে অনুদান দেওয়ার জন্য প্রাথমিক ভাবে ৫ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। প্রাপ্ত অনুদান থেকে কানাইঘাট উপজেলার ৪৪৫টি পরিবারের মধ্যে ৪৫ লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়েছে, যাতে করে আপনারা ক্ষতিগ্রস্ত ঘরবাড়িগুলো মেরামত ও নির্মাণ করে পরিবারের সদস্যদের নিয়ে সুখ-শান্তিতে বসবাস করতে পারেন।
জেলা প্রশাসক আরো বলেন, প্রধানমন্ত্রী সাথে সাথে সিলেটের বন্যা দুর্গত মানুষের পাশে দাড়িয়েছেন, সার্বক্ষণিক ভাবে তিনি সিলেটবাসীর খোঁজ-খবর নিচ্ছেন। ইতিমধ্যে বন্যা পরবর্তী পুনর্বাসন প্রক্রিয়ার অংশ হিসেবে ক্ষতিগ্রস্ত ঘর-বাড়ি মেরামতের জন্য ৫ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। বন্যার্ত মানুষের দুঃখ-দুর্দশা লাঘবে যা যা করা দরকার প্রধানমন্ত্রী তা করবেন, এ ধরনের নির্দেশনা তিনি আমাদেরকে দিয়েছেন। আপনারা সবাই তার জন্য দোয়া করবেন। জনপ্রতিনিধিদের পাশাপাশি সরকারি কর্মকর্তারা বন্যায় ক্ষতিগ্রস্ত হয়ে যারা অসহায় তাদের বাড়ি বাড়ি গিয়ে যাচাই-বাছাই করে প্রধানমন্ত্রীর উপহারের ১০ হাজার টাকা পৌঁছে দিচ্ছেন। পরবর্তীতে ধাপে ধাপে সরকারি এবং বেসরকারি উদ্যোগে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সব ধরনের সহায়তা প্রদান করা হবে বলে জেলা প্রশাসক মজিবর রহমান বলেন। বন্যার পানি বিরাজ থাকা অবস্থায় সাতবাঁক ইউনিয়নের ক্ষতিগ্রস্ত পরিবারগুলো প্রধানমন্ত্রীর উপহারের ১০ হাজার টাকা দ্রুত পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। জেলা প্রশাসক নিজে এসে তাদের মাঝে অনুদানের অর্থ তুলে দেয়ায় তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং প্রধানমন্ত্রীর জন্য তারা দোয়া করেন।
এ সময় জেলা প্রশাসকের সাথে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি, জেলা প্রশাসক কার্যালয়ের ম্যাজিষ্ট্রেট সাদিয়া বিনতে সোলাইমান, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম পিপিএম, সাতবাঁক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু তায়্যিব শামীম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তরিকুল ইসলাম, যুব উন্নয়ন কার্যালয়ের পরিদর্শক আব্দুল আউয়াল, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, দপ্তর সম্পাদক মুমিন রশিদ, কার্যনির্বাহী সদস্য সুজন চন্দ অনুপ, সাতবাঁক ইউপি আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আশিকুর রহমান বুলবুল সহ আরো অনেকে।

[hupso]

সর্বশেষ