সর্বশেষ

» ব্লাক ক্যান্সারে আক্রান্ত কানাইঘাটের খোকন মানবিক সাহায্যে বাঁচতে চায়

প্রকাশিত: ০২. জুলাই. ২০২২ | শনিবার

কানাইঘাট প্রতিনিধিঃ সিলেটের কানাইঘাট উপজেলার দক্ষিণ বাণীগ্রাম ইউনিয়নের কায়স্থগ্রামের বাসিন্দা মৃত রইছ আলীর ছেলে হতদরিদ্র মোঃ খোকন আহমদ (২৫) মারাত্মক ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে বর্তমানে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নীচতলার ২৬নং ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় জীবনের সাথে পাঞ্জা লড়ছেন। তাকে বাঁচাতে হলে তার শরীরে বড় ধরনের অপারেশন করতে হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা। এজন্য খরচ হবে ৩ লক্ষাধিক টাকা, যা খোকনের পরিবারের পক্ষে যোগাড় করা একেবারেই সম্ভব নয়।
হত দরিদ্র পরিবারের সদস্য হওয়ার কারণে অর্থের অভাবে সঠিক ও উন্নত চিকিৎসা সেবা থেকে বঞ্চিত খোকন আহমদ। বর্তমানে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নীচতলায় ২৬নং ওয়ার্ডে টাকার অভাবে উন্নত চিকিৎসা করতে না পেরে ক্রমশ মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছে খোকন।
পরিবারের সদস্যরা জানান, প্রতিদিন ৪ থেকে ৫ হাজার টাকার ঔষধ লাগে খোকনের। সেই টাকাও এখন যোগান দেয়া সম্ভব হচ্ছে না। তার অপারেশনের জন্য ডাক্তাররা পরামর্শ দিয়েছেন। তবে ৩ লক্ষ টাকার প্রয়োজন। দীর্ঘদিন থেকে সাময়িক চিকিৎসা করাতে করাতে পথে বসেছে তার পরিবার। ৩ লক্ষ টাকা যোগান দেয়া তাদের পক্ষে অসম্ভব হয়ে পড়েছে। এমতাবস্থায় খোকনের শারীরিক সুস্থতার জন্য ও বেঁচে থাকার আকুতি জানিয়েছেন দেশের দাতা সংস্থা, প্রবাসী সহ সমাজের বিত্তবানদের প্রতি।
খোকন আহমদকে বাঁচাতে সাহায্যের হাত বাড়ালে তার ২ বছরের অবুঝ বাচ্চা পিতার ছাঁয়া ও মমতায় বড় হতে পারবে। এছাড়াও তার শরীরের রক্ত ড্যামেজ হয়ে গেছে। বি নেগেটিভ রক্তেরও প্রয়োজন, যা সহজে পাওয়া যায় না। তাই তাঁকে বাঁচাতে রক্ত বা অর্থ দিয়ে সহযোগিতা করতে খোকনের ভাই আব্দুল করিম রিপন এর মোবাইল ০১৭১৯-০৯৮৩৮১ নাম্বারে যোগাযোগ করতে পারবেন।
কান্না জড়িত কন্ঠে মিনতি করে দেশ ও প্রবাসের সকলের কাছে সাহায্যের আবেদন জানান খোকনের বড় ভাই আব্দুল করিম রিপন। সাহায্য পাঠানোর জন্য বিকাশ ও নগদ পারসোনাল নাম্বার ০১৭১৯-০৯৮৩৮১। একই নাম্বারে যোগাযোগ করতে পারবেন।

[hupso]

সর্বশেষ