সর্বশেষ

» উইমেন্স মেডিকেল কলেজে দুই দিনব্যাপী শিক্ষকতা পদ্ধতি শীর্ষক কর্মশালা সম্পন্ন

প্রকাশিত: ৩০. জুন. ২০২২ | বৃহস্পতিবার

চেম্বার ডেস্ক:: 
সিলেট উইমেন্স মেডিকেল কলেজে দুই দিনব্যাপী টিচিং মেথডোলজি (শিক্ষকতা পদ্ধতি) শীর্ষক কর্মশালা সফলভাবে সম্পন্ন হয়েছে। মেডিকেল এডুকেশন ইউনিট কর্তৃক আয়োজিত কর্মশালা বুধবার শুরু হয়ে বৃহস্পতিবার সমাপ্ত হয়।
কর্মশালায় উদ্বোধনী বক্তব্য রাখেন, মেডিকেল এডুকেশন ইউনিটের সভাপতি প্রফেসর ডা. ওয়েস আহমেদ চৌধুরী, সিলেট উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. ফজলুর রহিম কায়সার এবং কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর ডা. মো. ইসমাইল পাটোয়ারী।۔
দুই দিনব্যাপী কর্মশালায় মেডিকেল কলেজের ২২ জন শিক্ষক অংশগ্রহণ করেন। মেডিকেল এডুকেশন ইউনিটের সদস্য সচিব ডা. খন্দকার আবু তালহার সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন প্রফেসর ডা. ওয়েস আহমেদ চৌধুরী, প্রফেসর ডা. ফজলুর রহিম কায়সার, প্রফেসর ডা. মো. ইসমাইল পাটোয়ারী, প্রফেসর ডা. মো. ফেরদৌস হাসান, প্রফেসর ডা. মোহাম্মদ আল মোহাইমিন, ডা. খন্দকার আবু তালহা এবং ডা. মোঃ নুরুন্নবী। কর্মশালার শেষ অধিবেশনে প্রশিক্ষণ অংশগ্রহণকারীদের মধ্যে সার্টিফিকেট ও প্রশিক্ষণদানকারী শিক্ষকদের মাঝে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। কর্মশালায় মেডিকেল শিক্ষা প্রদানের আধুনিক উপায় ও প্রযুক্তি প্রয়োগের উপর বিশেষ আলোকপাত করা হয়।
কর্মশালায় বক্তারা বলেনে, চিকিৎসা পেশা একটি মহান পেশা। বিজ্ঞানের উৎকর্ষতার এই যুগে নতুন নতুন রোগের যেমন আবির্ভাব ঘটছে তেমনী আবিস্কার হচ্ছে নতুন নতুন চিকিৎসা শিক্ষাদান পদ্ধতি। এই বিষয়ে মেডিকেলের শিক্ষকদের আরো অগ্রসর হতে হবে। মনে রাখতে হবে শেখার কোন বয়স নেই। মেডিকেলের শিক্ষার্থীদের মেধার বিকাশের জন্য শিক্ষকদেরকে আরো বেশী জানতে হবে। এক্ষেত্রে প্রশিক্ষণ সহায়ক শক্তি হিসেবে কাজ করে।

[hupso]

সর্বশেষ