সর্বশেষ

» বন্যার্তদের সহায়তায় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে আর্থিক অনুদান এনআরবি ব্যাংকের

প্রকাশিত: ২৭. জুন. ২০২২ | সোমবার

চেম্বার ডেস্ক:: 
সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্যে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে আর্থিক অনুদান প্রদান করে এনআরবি সহ ৪৫ টি ব্যাংক।
অনুদান প্রদান অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান অনুদানের চেক হস্তান্তর করে। প্রধানমন্ত্রীর পক্ষে তাঁর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস অনুদান গ্রহণ করেন।
এনআরবি ব্যাংকের পক্ষে ভাইস চেয়ারম্যান মো. জামিল ইকবাল অনুদানের ২ কোটি টাকার চেক হস্তান্তর করেন।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা
নিজস্ব অর্থে পদ্মা সেতু হওয়ায় দেশের অর্থনীতিতে ব্যাপক পরিবর্তন আসবে বলে মন্তব্য করেন।করোনা সংকট, ইউক্রেন যুদ্ধ, এরপর বন্যা- সব মিলিয়ে বিশ্বঅর্থনীতির সঙ্গে বাংলাদশও কিছুটা সংকটে পড়েছে, তবে সবার সহযোগিতায় দেশের অর্থনীতির চাকা সচল আছে তিনি উল্লেখ করেন।
সদ্য চালু হওয়া পদ্মা সেতু প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, সেতু চালু হওয়ায় শুধু দক্ষিণাঞ্চল নয়, পরিবর্তন আসবে সারাদেশের অর্থনীতিতে। সরকার সারাদেশে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করছে জানিয়ে সরকারপ্রধান বলেন, আমরা রেল যোগাযোগ পুনরুজ্জীবিত ও নতুন নতুন রেলপথ স্থাপন করছি। সেতু নির্মাণের পাশাপাশি ড্রেজিংয়ের মাধ্যমে নদীগুলো খনন করছি। শেখ হাসিনা এ প্রসঙ্গে বলেন, উন্নত যোগাযোগ ব্যবস্থা শিল্পায়নকে ত্বরান্বিত করার পাশাপাশি ব্যবসা-বাণিজ্য বৃদ্ধিতে সহায়তা করে।
উল্লেখ্য বন্যার্তদের আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে দেশের ৪৫টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান প্রধানমন্ত্রীর তহবিলে মোট ৩০৪ কোটি ৪১ লাখ টাকার চেক হস্তান্তর করেন।

[hupso]

সর্বশেষ