সর্বশেষ

» প্রবাসী কয়ছর রশিদের অর্থায়নে কানাইঘাটে ত্রাণ বিতরণ করলেন কাউন্সিলর আজাদ

প্রকাশিত: ২৬. জুন. ২০২২ | রবিবার

কানাইঘাট প্রতিনিধি : কানাইঘাট উপজেলার ভয়াবহ বন্যা দুর্গত এলাকা ৩নং দিঘীরপাড় ইউনিয়নের বন্যা দুর্গতদের মাঝে কাতার প্রবাসী সেখানকার বিশিষ্ট ব্যবসায়ী দানশালী ব্যক্তিত্ব আলহাজ¦ কয়ছর রশিদের অর্থায়নে ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। ইতিমধ্যে প্রবাসী কয়ছর রশিদের অর্থায়নে প্রথম ও দ্বিতীয় দফা বন্যায় ক্ষতিগ্রস্ত দিঘীরপাড় ইউনিয়নের প্রায় হাজারো পরিবারের মধ্যে নগদ টাকা ও বিভিন্ন প্রকার খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। আজ রবিবার বিকেল ৩টায় স্থানীয় সড়কের বাজারে এই ইউনিয়নের বন্যা দুর্গত আরো এক হাজার পরিবারের মধ্যে চাল, ডাল, ভোজ্য তৈল সহ বিভিন্ন প্রকার খাদ্য সামগ্রী বন্যা দুর্গতদের মাঝে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিতরণ করেন সিলেট মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর আজাদুর রহমান আজাদ।
এ সময় উপস্থিত ছিলেন, সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের কলেজ পরিদর্শক তাজিম উদ্দিন, দিঘীরপাড় পূর্ব ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা আলী হোসেন কাজল, দানশীল ব্যক্তিত্ব যার অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরণ হচ্ছে প্রবাসী কাওছার রশিদ, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, শিক্ষক নেতা খাজা আজির উদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক জহিরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি আল-ছাবিল সহ জনপ্রতিনিধি, আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
ত্রাণ বিতরণকালে কাউন্সিলর আজাদুর রহমান আজাদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সিলেটের বন্যা দুর্গত এলাকায় সরকারের পাশাপাশি সমাজের বিত্তশালী ব্যাক্তিবর্গ, প্রবাসী ভাইয়েরা, ভানবাসি মানুষের পাশে খাদ্য সামগ্রী নিয়ে সহযোগিতার হাত প্রসারিত করেছেন। আওয়ামীলীগের নেতাকর্মীদের পাশাপাশি বন্যা দুর্গত কানাইঘাট উপজেলার বিভিন্ন ইউনিয়নে প্রবাসী ভাইয়েরা বন্যা দুর্গতদের পাশে রয়েছেন।
দিঘীরপাড় ইউনিয়নে ব্যাপক হারে ভানবাসি মানুষের মাঝে প্রবাসী কয়ছর রশিদ খাদ্য সামগ্রী বিতরণের পাশাপাশি নানা ভাবে সহায়তা প্রদান করে যে দৃষ্টান্ত স্থাপন করেছেন এজন্য আওয়ামীলীগের পক্ষ থেকে তার এ মানবিক কার্যক্রমকে আমরা সাধুবাদ জানাচ্ছি। কায়ছর রশিদের পাশাপাশি সাধ্যানুযায়ী সবাইকে বন্যার্তদের পাশে দাঁড়ানোর জন্য তিনি সবার প্রতি আহ্বান জানান।
প্রসংজ্ঞত যে, দীর্ঘদিন থেকে এলাকার গরীব-দুঃখীদের নানা ভাবে সহযোগিতা করে যাচ্ছেন প্রবাসী কয়ছর রশিদ। ঈদ-উল-ফিতর, ঈদ-উল-আযহার সময় হাজার হাজার টাকা বিতরণ করে থাকেন। প্রথম ও দ্বিতীয় দফা বন্যায় দিঘীরপাড় ইউনিয়নের ক্ষতিগ্রস্ত বন্যা দুর্গত এলাকার মানুষের পাশে থেকে প্রতি নিয়ত সহযোগিতা করে যাচ্ছেন তিনি।

[hupso]

সর্বশেষ