সর্বশেষ

» প্রধানমন্ত্রীর সিলেট সফর তামাশা ছাড়া আর কিছুই নয় : কাইয়ুম চৌধুরী

প্রকাশিত: ২১. জুন. ২০২২ | মঙ্গলবার

চেম্বার ডেস্ক:: সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেছেন, অবৈধ সরকারের অবৈধ প্রধানমন্ত্রী সিলেটে হেলিকাপ্টার বিলাস করে গেছেন। আকাশ থেকে তিনি কি দেখছেন। মানুষ যে পরিমান কষ্টে আছে তার কতটুকুই তিনি দেখতে পেরেছেন? জনগনের ভোটে নির্বাচিত হলে জনগনের কাছে যেতেন, জনগনের প্রতি ভালোবাসা থাকত। মানুষের দুঃখ-কস্ট বুঝতে হলে তাদের কাছে যেতে হয়, তাদের কথা শুনতে হয়। শুধু হেলিকাপ্টার বিলাস করে মানুষের কষ্ট অনুভব করা যায়না। তাই প্রধানমন্ত্রীর এই সিলেট সফর তামাশা ছাড়া আর কিছু নয়।
মঙ্গলবার সকালে সিলেট জেলা বিএনপির উদ্যোগে দক্ষিণ সুরমা উপজেলার ১৭০০ ও ফেঞ্চুগঞ্জ উপজেলার বিভিন্ন আশ্রয় কেন্দ্র ও পানিবন্দি ১৪৫০ পরিবারের ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া যখন দেশ পরিচালনার দায়িত্বে ছিলেন, দেশে যখন জনগনের সরকার ছিল, তখন প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া স্বশরিলে বন্যা দুর্গত এলাকায় গিয়েছেন, ঘুরে ঘুরে জনগনের দুর্দশা দেখেছেন, ভুক্তভূগিদের কথা শুনেছেন, নিজের হাতে বন্যার্থদের মাঝে ত্রাণ বিতরণ করেছেন। এটাই হলো জনগনের সরকার ও জননেত্রীর সাথে বিনা ভোটের, নিশিরাতের সরকারের অবৈধ প্রধানমন্ত্রীর পার্থক্য। তাই জনগনকে জাগ্রত হতে হবে। এই নিশিরাতের অবৈধ সরকারকে ক্ষমতা থেকে সরিয়ে জনগনের সরকারকে রাষ্ট্রক্ষমতায় আনতে হবে। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া যখন দেশ পরিচালনার দায়িত্বে ছিলেন, দেশে যখন জনগনের সরকার ছিল, তখন প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া স্বশরীরে বন্যা দুর্গত এলাকায় গিয়েছেন, ঘুরে ঘুরে জনগনের দুর্দশা দেখেছেন, ভুক্তভূগিদের কথা শুনেছেন, নিজের হাতে বন্যার্থদের মাঝে ত্রাণ বিতরণ করেছেন। এটাই হলো জনগনের সরকার ও জননেত্রীর সাথে বিনা ভোটের, নিশিরাতের সরকারের অবৈধ প্রধানমন্ত্রীর পার্থক্য। তাই জনগনকে জাগ্রত হতে হবে। এই নিশিরাতের অবৈধ সরকারকে ক্ষমতা থেকে সরিয়ে জনগনের সরকারকে রাষ্ট্রক্ষমতায় আনতে হবে।
সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেন, বিএনপির নেতাকর্মীরা এসি রুমে বসে কিংবা রাজকীয় নৌভ্রমনে গিয়ে বন্যা পর্যবেক্ষণ করছে না। বিএনপির প্রতিটি নেতাকর্মী পানি ডিঙ্গিয়ে, সাতরিয়ে দুর্গত এলাকায় যাচ্ছে। নিজেদের সাধ্যমত বানবাসী মানুষদের খাদ্য সহায়তা দিচ্ছে। বিএনপি দেশবাসীর যেকোন দুর্যোগে অতিতেও পাশে ছিল, ভবিষ্যতেও থাকবে ইনশাআল্লাহ।
এসময় উপস্থিত ছিলেন- সিলেট জেলা বিএনপির সংগঠনিক সম্পাদক শামীম আহমদ, জেলা বিএনপি নেতা মাহবুবুল হক চৌধুরী, দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সভাপতি হাজী শাহাব উদ্দিন, ফেঞ্চুগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি ওয়াহিদুজ্জামান চৌধুরী সুফি, দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কোহিনুর আহমদ, জেলা বিএনপি নেতা মাহবুব আলম, আহাদ চৌধুরী শামীম, মোস্তফা কামাল, তেতলি ইউপি চেয়ারম্যান ওলিউর রহমান ওলি, জেলা বিএনপি নেতা মনিরুল ইসলাম তোরন, আজমল হোসেন, ফেঞ্চুগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক রুহুল ইসলাম ও সাইফুল ইসলাম ছুটন, দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সাংগঠনিক সুহেল ইবনে রাজা, জেলা জাসাসের সদস্য সচিব রায়হান হোসেন খান, প্রচার সম্পাদক দিনার আহমদ, দক্ষিণ সুরমা উপজেলা যুবদলের যুগ্ন আহবায়ক মকসুদুল করিম নুয়েল, যুবদল নেতা হাজী পাবেল আহমদ, আল মামুন, দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রদল নেতা আজমল হোসেন অপু প্রমূখ।
এদিকে মঙ্গলবার বিকেলে জৈন্তাপুর উপজেলার দরবস্ত ইউনিয়নের বিভিন্ন আশ্রয়কেন্দ্রে ২৩০টি পরিবারকে নগদ অর্থ এবং গোয়াইনঘাট উপজেলার পূর্ব জাফলং ইউনিয়নের বিভিন্ন আশ্রয়কেন্দ্রে ৬৫০ জনের মধ্যে তৈরি খাবার ও বিশুদ্ধ পানি বিতরণ করা হয়।

[hupso]

সর্বশেষ