সর্বশেষ

» কানাইঘাটে ফের ভয়াবহ বন্যা ॥ তলিয়ে গেছে রাস্তা-ঘাট, হাটবাজার

প্রকাশিত: ১৫. জুন. ২০২২ | বুধবার

কানাইঘাট প্রতিনিধি ঃ টানা ভারি বর্ষন ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে দ্বিতীয় বার সিলেটের কানাইঘাট উপজেলায় বন্যা দেখা দিয়েছে। আজ বুধবার সকাল থেকে উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে লোভা-সুরমা নদীর পানি বাড়তে থাকে। বিকেল ৪টায় কানাইঘাট সুরমা নদীর পানি বিপদ সীমার ১৩৮ সে. মি. উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। সুরমা নদীর প্রবল ঢলে উপজেলার লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়নের কুওরঘড়ি সুরমা ডাইকের ভাঙ্গন কবলিত এলাকা দিয়ে পানি প্রবাহিত হওয়ার কারনে উপজেলার ২নং লক্ষীপ্রসাদ পশ্চিম, ৫নং বড়চতুল ইউপি ও পৌরসভার ৮ ও ৯নং ওয়ার্ডের বিস্তৃর্ন এলাকা, রাস্তা-ঘাট পানির নিচে তলিয়ে যাওয়ার কারনে বাড়ি ঘরে পানি ঢুকে পড়েছে।
দুপুরের দিকে কানাইঘাট বাজারে সুরমা নদীর পানি বৃদ্ধি পেয়ে উত্তর বাজারের অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠানে পানি ঢুকে মালামারের ব্যাপক ক্ষতিসাধিত হয়েছে। কানাইঘাট-চতুল-দরবস্ত, কানাইঘাট-সুরইঘাট সড়কের বিভিন্ন এলাকা বন্যার পানিতে তলিয়ে যাওয়ায় সড়ক যোগাযোগ বিচ্ছিহ্ন হয়ে পড়েছে।
পুণরায় কানাইঘাটে ভয়াবহ বন্যা দেখা দেয়ায় উপজেলার অধিকাংশ এলাকার গ্রামীণ রাস্তা-ঘাট বন্যার পানিতে তলিয়ে গেছে এবং লক্ষাধিক মানুষ পানি বন্দী হয়ে পড়েছেন।
পানিবন্দী অনেকের সাথে কথা বলে জানা যায়, গত বন্যার ক্ষয়ক্ষতি এখনও কাটিয়ে উঠতে পারিনি। গত বন্যা পরবর্তী নর্দমার মধ্যে বসবাস করে আসছি। পর্যাপ্ত পরিমান খাওয়ার ব্যবস্থা নেই। এরই মধ্যে আবারো বন্যায় বাড়ি-ঘর তলিয়ে যাওয়ায় মারাত্মক দুর্ভোগের মধ্যে তারা দিনযাপন করছেন বলে জানান।

[hupso]

সর্বশেষ