সর্বশেষ

» জনপ্রিয় সংবাদ মাধ্যম জিবি নিউজ ও লন্ডনের ক্ষুদে সাংবাদিক জাইম কে অ্যাওয়ার্ড প্রদান

প্রকাশিত: ২৮. মে. ২০২২ | শনিবার

চেম্বার ডেস্ক:: বিশ্বব্যাপী মহামারি করোনাকালীন সময়ে মাঠ পর্যায়ে বিশেষ অবদান রাখায় এবং দক্ষতার সহিত কাজের স্বীকৃতিস্বরূপ লন্ডনে ব্রিটিশ বাংলাদেশি ক্ষুদে সাংবাদিক জাইমকে অ্যাওয়ার্ড দেয়া হয়েছে। তারসাথে ইউকে ভিত্তিক জনপ্রিয় অনলাইন চ্যানেল জিবি নিউজ ২৪ ডট কম কেও অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এই সময় জিবি নিউজ ২৪ ডট কমের হয়ে অ্যাওয়ার্ডটি গ্রহণ করেন জিবি নিউজ টুয়েন্টিফোর ডট কম এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রাকিব হুসেন রুহেল।

সাংবাদিক পরিবারে বেড়ে ওঠা জাইম হোসেইনের বয়স মাত্র ১৪ বছর। ইতিমধ্যে সে বিশ্ববরেণ্য সেলিব্রেটিদের সাক্ষাৎকার নিয়ে মিডিয়ায় হইচই ফেলে দিয়েছে।

তাই তার কাজের স্বীকৃতিস্বরূপ আবারও ২০২২ সালে পেয়েছে এই বিশেষ অ্যাওয়ার্ড।

লন্ডন হান্সলো কাউন্সিলের মেয়র বিষ্ণু গুরু ক্ষুদে সাংবাদিক জাইমকে সম্মাননা তুলে দেন ও মেডেল পড়িয়ে দেন।

এ ছাড়াও কাজের স্বীকৃতিস্বরূপ এর আগে ২০১৭ সালে ও ২০১৮ সালেও সে পেয়েছে সিভিক অ্যাওয়ার্ড। এবার নিয়ে পঞ্চম বারের মতো অ্যাওয়ার্ড গ্রহণ করেছেন ক্ষুদে সাংবাদিক জাইম হুসেন।

সেই সময় ব্র্যান্ড কাউন্সিলের মেয়র পারভেজ আহম্মদ ও হান্সলো কাউন্সিলের মেয়র সায়মা চৌধুরী ও আজমের গ্রাউল ক্ষুদে সাংবাদিক জাইমের হাতে এই অ্যাওয়ার্ড প্রদান করেন ও বিশেষ সম্মাননা তুলে দেন।

তা ছাড়া লন্ডনের ব্রিটিশ এমপি সীমা মালহোত্রা জাইমকে কাজের স্বীকৃতিস্বরূপ বিশেষ সম্মাননা পদক দিয়েছিলেন।

ক্ষুদে সাংবাদিক জাইম হোসেইনের বাবা রাকিব রুহেল। যিনি বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ দেখার স্বপ্নে বিভোর,সংবাদ মাধ্যম পরিচালনার পাশাপাশি তিনি গড়ে তুলেছেন একটি ফাউন্ডেশন,এখান থেকে প্রতিবছরই তিনি দেশের গরিব অসহায় মানুষদের সেবা প্রদান করে জাচ্ছেন।

আর পিতার স্বপ্নকে বাস্তবে রূপ দিতে শিশু জাইম হোসেইন আজ নিজেই হাতে তুলে নিয়েছে মাইক্রোফোন।

ক্ষুদে সাংবাদিককে নিরলসভাবে সহযোগিতা করে যাচ্ছেন বাবা রাকিব রুহেল ও মা লাবনী হোসেইন।

[hupso]

সর্বশেষ