সর্বশেষ

» সাংবাদিক মঞ্জু’র উপর হামলায় ছাত্রলীগ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ২৪. মে. ২০২২ | মঙ্গলবার

নিজস্ব প্রতিবেদক: ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (ইমজা) সিলেটের সভাপতি চ্যানেল এস সিলেটের প্রধান প্রতিবেদক মইন উদ্দিন মঞ্জুর উপর হামলা ও নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার রাতে ছাত্রলীগ নেতা হাবিবুর রহমান হাবিব ও অজ্ঞাত ৪-৫ জনকে আসামী করে কোতোয়ালী থানায় মামলাটি দায়ের করেন সাংবাদিক মইন উদ্দিন মঞ্জু। মামলা নম্বর ৫৮, তারিখ: ২৪/০৫/২০২২ইং।
ইমজা সিলেটের সাধারণ স¤পাদক মারুফ আহমদ মামলার বিষয়টি নিশ্চিত করেছেন ।

মামলার প্রধান আসামী করা হয়েছে জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলামের অনুসারী এমসি কলেজ ছাত্রলী নেতা হাবিবুর রহমান হাবিবকে। সে সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার কাইমা গ্রামের নুরুল ইসলামের পুত্র। সে এমসি কলেজ ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি প্রত্যাশী।
এদিকে মামলার ব্যাপারটি নিশ্চিত করেছেন সিলেট কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ।
প্রসঙ্গত- সোমবার নগরীর চৌহাট্টায় ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় সরকারি আলিয়া মাদ্রাসার ভেতরে হামলার শিকার হন সিলেটের টেলিভিশন সাংবাদিকদের সংগঠন ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের (ইমজা) সভাপতি মঈন উদ্দিন মঞ্জু। ঘটনার দুইদিন অতিবাহিত হলেও হামলাকারীরা এখনও অধরা থাকায় সাংবাদিক মহলে ক্ষোভ দেখা দিয়েছে।
এ ব্যাপারে কোতোয়ালী মডেল থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ বলেন, মামলা হয়েছে। আসামীদের শীঘ্রই গ্রেফতার করা হবে।
এদিকে সাংবাদিক মঞ্জুর উপর হামলার ঘটনার পর ছাত্রলীগ ও ছাত্রদল একে অপরকে দোষারূপ করে। তবে ইতোমধ্যে হামলার ঘটনার ভিডিও ফুটেজ দেখে একজনকে শনাক্ত করা হয়েছে। পাশাপাশি হামলাকারী ওই যুবকের রাজনৈতিক পরিচয়ও পাওয়া গেছে।
এ বিষয়টি নিশ্চিত করে ইমজা’র সাধারণ সম্পাদক এনটিভি সিলেট প্রতিনিধি মারুফ আহমদ বলেন, হামলার ঘটনার ভিডিওতে দেখা গেছে পাঞ্জাবি পরা এক যুবক সাংবাদিক মঞ্জুর উপর হামলা চালিয়েছে। ইতোমধ্যে আমরা তার পরিচয় শনাক্ত করেছি। হামলাকারী যুবকের নাম মো. হাবিবুল ইসলাম হাবিব। বাড়ি সুনামগঞ্জের দিরাই উপজেলায়। সে এমসি কলেজ ছাত্রলীগ নেতা ও জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলামের অনুসারী।
তবে এমন অভিযোগ অস্বীকার করে সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম বলেন, আলিয়া মাদ্রাসার ভেতরে ছাত্রদল অবস্থান নিয়েছিলো। সেখানে আমাদের কেউ ছিলো না। তিনি অভিযোগ করে বলেন, আমাদের মিছিলে পেছন থেকে ছাত্রদল হামলা চালায়। হামলার পর আমরা ঘটনাস্থল থেকে চলে আসি। এরপর শুনতে পাই সাংবাদিক মঞ্জু আহত হয়েছেন।

[hupso]

সর্বশেষ