সর্বশেষ

» কানাইঘাটে ১৮০০ বন্যার্ত পরিবারের মাঝে অপটিমিষ্ট প্রজন্ম প্রকল্পের খাদ্য সহায়তা

প্রকাশিত: ২৪. মে. ২০২২ | মঙ্গলবার

কানাইঘাট প্রতিনিধি: গত কয়েকদিনের উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও টানা বৃষ্টিপাতে কানাইঘাটে ভয়াবহ বন্যা সৃষ্টি হওয়ায় পানিবন্দি হয়ে দুর্বিষহ মানবেতর জীবন যাপন করছেন লক্ষাধিক মানুষ। অপ্রতুল ত্রাণ সামগ্রীর কারণে অনাহারে অর্ধাহারে দিন কাটাচ্ছে মানুষ। চরম বেকায়দায় পড়েছেন কর্মহীন, দিনমজুর, অসহায়, দরিদ্র লোকেরা।
বন্যার্তদের পাশে সরকারি ত্রাণ সামগ্রী বিতরণের পাশাপাশি প্রতিদিন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন ও ব্যক্তি উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে।
তেমনি বন্যার্ত মানুষের করুণ অবস্থা দেখে কানাইঘাট পৌরসভা ও সদর ইউনিয়নের ১৮০০ বন্যার্ত পরিবারের মাঝে পর্যায়ক্রমে ১৪৪০০ কেজি খাদ্য সহায়তা প্রদান করেছে অপটিমিষ্ট প্রজন্ম প্রকল্প(ঙচচ)। এর মধ্যে কানাইঘাট পৌরসভার ৯টি ওয়ার্ডের ৯০০টি পরিবারে এবং সদর ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ৯০০টি পরিবারের প্রত্যেককে ৪ কেজি আটা, ২ কেজি মসুর ডাল এবং ২ কেজি করে চিড়া খাদ্য সহায়তা প্রদান করেছে অরাজনৈতিক এ সংগঠনটি।
উল্লেখ্য,অপটিমিস্ট প্রজন্ম প্রকল্প (ঙচচ) একটি চ্যারিটি সংগঠন। মানুষের মৌলিক অধিকার বাস্তবায়ন ও মানবতার পাশে থাকার লক্ষ্যে সংগঠনটি কাজ করে থাকে। এরই ধারাবাহিকতায় বানভাসি মানুষের পাশে দাঁড়িয়েছে তারা।
এদিকে বন্যার এই দুর্যোগময় মুহূর্তে পানিবন্দি মানুষের পাশে দাঁড়ানোর জন্য অপটিমিস্ট প্রজন্ম প্রকল্পের সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি, থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম পিপিএম।
এ- প্রকল্পের ত্রাণ সহায়তা পেয়ে আবেগ-আপ্লুত হয়ে পড়েন বন্যার্ত পরিবারের মানুষ।
এদিকে ত্রাণ বিতরণ কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় অপটিমিস্ট প্রজন্ম প্রকল্পের কানাইঘাট পৌরসভা ও সদর ইউনিয়নের ত্রাণ বিতরণের দায়িত্বপ্রাপ্ত পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর বিলাল আহমেদ, কানাইঘাট পৌর মেয়র, সকল কাউন্সিলরবৃন্দ, সদর ইউপি চেয়ারম্যান ও সকল ইউপি সদস্যের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

[hupso]

সর্বশেষ