সর্বশেষ

» কানাইঘাটে প্রধানমন্ত্রীর উপহারের ঘর নিয়ে কটুক্তিকারী তোতাকে দল থেকে স্থায়ী বহিষ্কারের দাবী

প্রকাশিত: ২৪. মে. ২০২২ | মঙ্গলবার

কানাইঘাট প্রতিনিধি ঃ প্রধানমন্ত্রীর উপহারের ঘর নিয়ে কটুক্তিকারী কানাইঘাট লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি শাখা আওয়ামীলীগের অব্যাহতি প্রাপ্ত সভাপতি তোতা মিয়াকে দল থেকে স্থায়ী বহিষ্কার এবং তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী মামলার দাবীতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
গত সোমবার রাত ৮টায় স্থানীয় সুরইঘাট বাজারে দলের অস্থায়ী কার্যালয়ে তোতা মিয়া কর্তৃক প্রধানমন্ত্রীর উপহারের ঘর নিয়ে চরম কটুক্তিমূলক বক্তব্যের প্রতিবাদে লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়ন শাখা আওয়ামীলীগের উদ্যোগে প্রতিবাদ সভার পাশাপাশি স্থানীয় সাংবাদিকদের নিয়ে প্রেস ব্রিফিং করেন নেতৃবৃন্দ।
ইউপি আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ফখর উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলিম উদ্দিন মেম্বারের পরিচালনায় প্রতিবাদ সভায় ইউপি আওয়ামীলীগের সভাপতির পদ থেকে নানা বিতর্কিত কর্মকান্ড ও দলের ভাবমুর্তি এলাকায় চরমভাবে ক্ষুন্নকারী অব্যাহতি প্রাপ্ত তোতার নানা অপকর্ম তুলে ধরে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও লক্ষীপ্রসাদ ইউপি শাখা দলের সাবেক সভাপতি সাবেক চেয়ারম্যান ফারুক আহমদ চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শ্রী রিংকু চক্রবর্তী, লক্ষীপ্রসাদ ইউপি আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুল খালিক মেম্বার, সাংগঠনিক সম্পাদক আফতাব উদ্দিন, ইউপি মুক্তিযোদ্ধা কমান্ডার আ’লীগ নেতা বীরমুক্তিযোদ্ধা সামছুল হক, তোতার হাতে নির্যাতনের স্বীকার বীরমুক্তিযোদ্ধা আব্দুর রব, ইউপি কৃষকলীগের সভাপতি নুরুল আম্বিয়া, ইউপি যুবলীগ নেতা হারিছ উদ্দিন।
লক্ষীপ্রসাদ ইউপি শাখা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দের পাশাপাশি বিভিন্ন ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদক এবং সহযোগী সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগের সর্বস্তরের বিপুল সংখ্যক নেতাকর্মীদের উস্থিতিতে প্রতিবাদ সভা ও প্রেস ব্রিফিং এ বক্তারা বলেন, সীমান্ত এলাকায় চিহ্নিত চোরাকারবারী, মাদক ইয়াবা ও সাংবাদিকদের উপর হামলা, মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের জমি জবরদখল ও তাদের বাড়ি-ঘরে হামলা, সংখ্যালঘুদের জমিজমা দখল সহ একাধিক মামলার আসামী তোতা ইয়াবা সহ হাতেনাতে ধরা পড়ে জেলে থাকা অবস্থায় কালো টাকার মাধ্যমে লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি শাখা আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হওয়ার পর থেকে এলাকায় আওয়ামীলীগের ভাবমুর্তি চরমভাবে ক্ষুন্ন করে বেপরোয়া হয়ে উঠে। কয়েকবার তাকে দল থেকে বহিষ্কারের দাবী জানানো হয়। নানা বিতর্কিত কর্মকান্ডের কারনে গত ১৬ এপ্রিল উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ তাকে দলের সভাপতি পদ থেকে অব্যাহতি প্রদান করেন।
সর্বশেষ গত শুক্রবার লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এলাকায় বন্যা পরিস্থিতি নিয়ে ইউপি শাখা দলের নেতাকর্মীদের উপস্থিতিতে জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মস্তাক আহমদ পলাশ যখন বক্তব্য দিচ্ছিলেন তখন সভায় উপস্থিত হয়ে তোতা আওয়ামীলীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহার ভূমিহীন ও গৃহহীনদের ঘর নিয়ে যে কটাক্কমূলক ও দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাবমুর্তি ক্ষুন্ন করে যে বক্তব্য দিয়েছে তাৎক্ষণিক সভা শেষে আওয়ামীলীগের সর্বস্তরের নেতাকর্মী তোতার এমন বক্তব্যের তীব্র প্রতিবাদ জানান। কিন্তু প্রধানমন্ত্রীর উপহারের ঘর নিয়ে কটুক্তি করায় দলের সর্বস্তরের নেতাকর্মীদের মধ্যে তীব্র ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। এমতাবস্থায় তোতা মিয়াকে দল থেকে স্থায়ী ভাবে বহিষ্কারের পাশাপাশি তার বিরুদ্ধে সরকারি ভাবে রাষ্ট্রদ্রোহী মামলা দায়ের করার জন্য বক্তরা জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান।

[hupso]

সর্বশেষ