সর্বশেষ

» কানাইঘাটে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ১২. মে. ২০২২ | বৃহস্পতিবার

কানাইঘাট প্রতিনিধিঃ  কানাইঘাটে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভা আজ বৃহস্পতিবার (১২ মে) সকাল ১১টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে এবং এফআইভিডিবি সূচনা প্রকল্পের সহযোগিতায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কমিটির উপদেষ্টা আব্দুল মুমিন চৌধুরী।
উপজেলা নির্বাহী অফিসার সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে ও এফআইভিডিবি সূচনা প্রকল্পের নিওট্রেশন অফিসার এ কে শামীম আহমেদের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কানাইঘাট উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র লুৎফর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ শাকির, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম।
বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হিতাংশু শেখর পাল, সমাজসেবা কর্মকর্তা মোঃ জিলানী, প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ ইকবাল হোসেন, ইউপি চেয়ারম্যানদের মধ্যে আফসার উদ্দিন, আব্দুল মোমিন চৌধুরী, আবু তায়্যিব শামীম, লোকমান উদ্দিন, মাওলানা শামসুল ইসলাম, তমিজ উদ্দিন প্রমুখ।
“বাংলাদেশে অপুষ্টি চক্র প্রতিরোধে একটি প্রয়াস” প্রতিপাদ্যকে সামনে রেখে বক্তারা কানাইঘাট উপজেলার পুষ্টি উন্নয়নে সূচনা প্রকল্পের সাথে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেন। এছাড়াও সকল গর্ভবতী যাতে গর্ভকালিন সেবা গ্রহণ করে, জন্মের সাথে সাথে শিশুদের শাল দুধ খাওয়ানো, ৬ মাস পর্যন্ত শুধুমাত্র বুকের দুধ খাওয়ানো ও ২বছর বয়স পর্যন্ত আমিষ জাতীয় খাবার খাওয়ানো সহ ইউনিয়ন পরিষদের বাজেট থেকে স্বাস্থ্য ও পুষ্টি খাতে ব্যয় করা এবং কমিউনিটি ক্লিনিক ও ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে শিশুদের ওজন, উচ্চতা ও মোয়াক পরিমাপ সহ সাধারণ স্বাস্থ্য সেবা অব্যাহত রাখার আহবান জানানো হয়।

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

May 2022
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031