সর্বশেষ

» কানাইঘাটে বঙ্গবন্ধু অনুর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

প্রকাশিত: ১০. মে. ২০২২ | মঙ্গলবার

চেম্বার ডেস্ক:: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনুর্ধ্ব-১৭) বালক এর কানাইঘাট উপজেলা পর্যায়ের আন্তঃইউনিয়ন টুর্নামেন্টের শুভ উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার বিকেল ৩টায় উপজেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে কানাইঘাট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এ টুর্নামেন্টের শুভ উদ্বোধন ও অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিপুল সংখ্যক দর্শকদের উপস্থিতিতে উদ্বোধনী খেলায় কানাইঘাট পৌরসভা ফুটবল দল ট্রাইবেকারে ৪-৫ গোলে ১নং লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়ন ফুটবল দলকে হারিয়ে শুভ সূচনা করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তারিকুল ইসলামের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি পৌর মেয়র লুৎফুর রহমান, কানাইঘাট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী হবিগঞ্জের নবিগঞ্জ পরিষদের চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি জামাল উদ্দিন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, কানাইঘাট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মখলিছুর রহমান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ক্রীড়া সংগঠক নাজমুল ইসলাম হারুন, লক্ষীপ্রসাদ পূর্ব ইউপি চেয়ারম্যান তমিজ উদ্দিন, দিঘীরপাড় পূর্ব ইউপি চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, সাতবাঁক ইউপি চেয়ারম্যান আবু তায়্যিব শামীম, বড়চতুল ইউপি চেয়ারম্যান আব্দুল মালিক চৌধুরী, সদর ইউপি চেয়ারম্যান প্রভাষক আফসর উদ্দিন আহমেদ চৌধুরী, দক্ষিণ বাণীগ্রাম ইউপি চেয়ারম্যান লোকমান উদ্দিন, সমাজসেবা কর্মকর্তা মো. জিলানী।

স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাসুক আহমদ।

বক্তব্য রাখেন, টুর্নামেন্টের প্রচার ও মিডিয়া উপ-কমিটির আহ্বায়ক কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন। উদ্বোধনী খেলা ১-১ গোলে নিষ্পত্তি হলে ট্রাইব্রেকারে ৪-৫ গোলে পৌরসভা ফুটবল দল বিজয়ী হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিবৃন্দ তাদের বক্তব্যে বলেন, সারা দেশের মাঠ পর্যায় থেকে প্রতিভাবান ফুটবলারদের বের করার লক্ষ্যে সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ক্রীড়া পরিদপ্তর, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতায় সারা বাংলাদেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা অনুর্ধ্ব-১৭ বালক-বালিকা ফুটবল টুর্নামেন্টের প্রবর্তন করা হয়েছে। এর মধ্য দিয়ে সারা দেশ থেকে প্রতিভাবান ফুটবলারদের বের করে তাদেরকে প্রশিক্ষণের মাধ্যমে আগামী দিনে একেকজন ফুটবলার হিসেবে গড়ে তোলা হবে। জেলা পর্যায়ে কানাইঘাট উপজেলা ফুটবল দল যাতে করে চ্যাম্পিয়ন হতে পারে এজন্য ইউনিয়ন পর্যায় থেকে প্রতিভাবান অনুর্ধ্ব-১৭ ফুটবল দল গঠন করা হবে বলে উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী ও নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি বলেন।

আগামীকাল বুধবার সকাল ১০টায় ৭নং দক্ষিণ বাণীগ্রাম ইউপি বনাম ৮নং ঝিঙ্গাবাড়ী ইউপি, বিকেল ৩টায় ৫নং বড়চতুল ইউপি বনাম ৯নং রাজাগঞ্জ ইউপি ফুটবল দল পরস্পরের মোকাবেলা করবে।

[hupso]

সর্বশেষ