সর্বশেষ

» বোনকে নিয়ে বনানী কবরস্থানে স্বজনদের কবর জিয়ারত করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৪. মে. ২০২২ | বুধবার

চেম্বার ডেস্ক:: ছোট বোন শেখ রেহানাকে নিয়ে বনানী কবরস্থানে স্বজনদের কবর জিয়ারত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস বিষয়টি নিশ্চিত করেছেন।

পবিত্র ঈদুল ফিতরের দ্বিতীয় দিন আজ বুধবার (০৪ মে) সকালে বনানী কবরস্থানে যান শেখ হাসিনা ও শেখ রেহানা। সেখানে পরিবারের সদস্যদের কবর জিয়ারত ও দোয়া করেন তারা। পরে স্বজনদের কবরে ফুলের পাঁপড়ি ছিটিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুই কন্যা।

১৯৭৫ সালের ১৫ অগাস্ট সেনাবাহিনীর একদল বিপথগামী কর্মকর্তা ও সৈনিকের হাতে সপরিবারে নিহত হন বাংলাদেশের স্থপতি ও তখনকার রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

 

ওই দিনে ঘাতকদের হাতে নির্মমভাবে আরও খুন হন বঙ্গবন্ধুর পরিবারের ১৮ সদস্য। সেই তালিকায় রয়েছেন জাতির পিতার সহধর্মিণী বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব, তিন ছেলে বীর মুক্তিযোদ্ধা শেখ কামাল, বীর মুক্তিযোদ্ধা শেখ জামাল, শিশুপুত্র শেখ রাসেল, শেখ কামালের স্ত্রী সুলতানা কামাল, শেখ জামালের স্ত্রী রোজী জামাল এবং বঙ্গবন্ধুর ছোট ভাই শেখ নাসেরসহ আরও কয়েকজন।

তবে বিদেশে অবস্থান করায় বেঁচে যান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের মহানায়কের দুই মেয়ে শেখ হাসিনা ও শেখ রেহানা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জন্মস্থান গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় দাফন করা হয়। আর পরিবারের অন্য সদস্যদের ঢাকার বনানী কবরস্থানে দাফন করা হয়।

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

May 2022
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031