সর্বশেষ

» শান্তিগঞ্জ জামলাবাদ মহিলা মাদরাসার মাসব্যাপী ক্বিরা’আত প্রশিক্ষণ কোর্স সম্পন্ন

প্রকাশিত: ২৯. এপ্রিল. ২০২২ | শুক্রবার

শান্তিগঞ্জ প্রতিনিধি : মাহে রমজান উপলক্ষে সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ (দক্ষিণ সুনামগঞ্জ) উপজেলার ঐতিহ্যবাহী দ্বীনি প্রতিষ্ঠান জামলাবাদ খাদিজাতুল কুবরা (রা.) মহিলা মাদরাসার উদ্যোগে মাসব্যাপী ক্বিরাত প্রশিক্ষণ কোর্স সম্পন্ন হয়েছে। শুক্রবার সকালে মাদরাসা ক্যাম্পাসে ক্বিরাত প্রশিক্ষণ কোর্সের সমাপনী পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জনকারীদের পুরস্কৃত করা হয়।
মাদরাসার নির্বাহী মুহতামিম হাফিজ মাওলানা জিল্লুল হকের সভাপতিত্বে ক্বিরাত প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পুরস্কার বিতরণকালে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জামলাবাদের বিশিষ্ট সমাজসেবী আব্দুল ওয়াদুদ, সাংবাদিক এমজেএইচ জামিল, সংগঠক ও সমাজকর্মী মোজাম্মিল হক, সমাকর্মী হারুন মিয়া, দেলোয়ার হোসেন ও জুয়েল আহমদ প্রমূখ।
অনুষ্ঠানে অতিথিবৃন্দ ক্বিরাত প্রশিক্ষণ কোর্স সম্পন্নকারী ও ভালো ফলাফল অর্জনকারীদের মাঝে পুরস্কার হিসেবে ধর্মীয় বই সমূহ তুলে দেন। এছাড়া অনুষ্ঠানে ক্বিরাত প্রশিক্ষণ কোর্স পরিচালনাকারী ক্বারিয়াদের ক্রেস্ট প্রদান করা হয়।
অনুষ্ঠানে বক্তারা বলেন, কুরআন নাযিলের মাস মাহে রমজানে সহীহভাবে কুরআন শিক্ষার চেয়ে ভালো আর কোন কাজ নেই। কুরআন হাদীসের আলোকে জীবন গড়তে হলে সহীহভাবে কুরআন শিক্ষার বিকল্প নেই। জামলাবাদ মহিলা মাদ্রাসা মেয়েদের সহীহ কুরআন শিক্ষার এই সুযোগ তৈরী করে দেয়ায় অনেক কোমলমতি মেয়েরা কুরআন শিখতে পারছে। মাদ্রাসার উন্নয়নে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান নেতৃবৃন্দ।

[hupso]

সর্বশেষ