সর্বশেষ

» জৈন্তিয়া ছাত্রউন্নয়ন পরিষদের পুরস্কার বিতরণী ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত: ২৩. এপ্রিল. ২০২২ | শনিবার

চেম্বার ডেস্ক::  শিক্ষা ও সেবামূলক সংগঠন জৈন্তিয়া ছাত্রউন্নয়ন পরিষদের উদ্যেগে প্রতিভা বিকাশ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার জৈন্তাপুর উপজেলার দরবস্তে আড়ম্বরপূর্ণ পরিবেশে এই আয়োজন সম্পন্ন হয়। পরিষদের চেয়ারম্যান খলীলুর রহমানের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক শাহীদুল মুরছালীনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জৈন্তাপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবক আলহাজ্ব মো: জয়নাল আবেদীন।এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট অনলাইন প্রেসক্লাবের সহ সভাপতি ও দৈনিক আলোকিত সিলেটের ভারপ্রাপ্ত সম্পাদক গোলজার আহমদ হেলাল, দরবস্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাহারুল ইসলাম বাহার, জৈন্তাপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ফয়েজ আহমদ। সভায় স্বাগত বক্তব্য রাখেন ব্যংকার ফয়জুল জালাল ফয়সল। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, মাওলানা শরীফ আহমদ,দরবস্ত জামেয়ার ভারপ্রাপ্ত প্রিন্সিপাল মাওলানা গিয়াস উদ্দিন, দৈনিক আলোকিত সিলেটের স্টাফ ফটোগ্রাফার হোসেইন মিয়া, দক্ষিণ সুরমা উপজেলা প্রতিনিধি শাকের আহমদ, দৈনিক আলোচিত কন্ঠের জৈন্তাপুর উপজেলা প্রতিনিধি বিলালুর রহমান, প্রবাসী গিয়াস আল মামুন,সাবেক ছাত্রনেতা মিজানুর রহমান, এটিএম শামীম আহমদ, গীতিকার আব্দুল্লাহ আল মাসুম প্রমুখ।হাফেজ আশিক রব্বানীর কুরআন তেলাওয়াতের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে ইসলামী সংগীত পরিবেশন করেন আহমেদ নাফিস।

প্রধান অতিথি সাবেক উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন বলেন, রোযার উদ্দেশ্য হল সামগ্রিক ভাবে সর্বক্ষেত্রে আল্লাহর ভয়কে জাগ্রত করা। রোযা এ সমাজকে রিসাফলিং করে কোরআনের আদলে গড়তে চায়।তিনি বলেন রমজান মাস এলে মানুষের মাঝে নবচেতনার জাগরণ সৃষ্টি হয়। একসাথে ইফতার মানব সমাজে সামাজিক বন্ধন তৈরীর পাশাপাশি রমজানের প্রতিটি ইবাদত আমাদেরকে নতুনভাবে উদ্দীপ্ত করে তোলে।

শনিবার দূপুর ১২ টা থেকে প্রতিভা বিকাশ প্রতিযোগিতার কার্যক্রম শুরু হয়।প্রথম অধিবেশনে বিচারকের দায়িত্ব পালন করেন ফয়জুল জালাল ফয়সল, খলীলুর রহমান, শাহীদুল মুরছালীন, সোহেল আহমদ, মাওলানা জসিমউদদীন ও গোলাম কিবরিয়া। দ্বিতীয় অধিবেশন বিকেল ৫টা থেকে শুরু হয়ে ইফতার পূর্ব মুনাজাতের মাধ্যমে শেষ হয়

প্রতিভা বিকাশ প্রতিযোগিতায় তিনটি ইভেন্টে মোট নয়জনকে পূরস্কার প্রদান করা হয়।পূরস্কার প্রাপ্তরা হলেন- ক্বেরাত প্রতিযোগীতায় প্রথম স্থান ত্বকী উসমান সাকিব, দ্বিতীয় আশিক রব্বানী, তৃতীয় কাওসার আহমদ। হামদ ও নাত প্রতিযোগিতায় প্রথম স্থান আহমেদ নাফিস, দ্বিতীয় বদরুল ইসলাম, তৃতীয় সিদ্দিকুর রহমান। উপস্থিত বক্তৃতায় প্রথম স্থান আশিক রব্বানী, দ্বিতীয় মিনহাজ আবেদিন, তৃতীয় উবায়দুল্লাহ মাসরুর। পরিষদের বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল ও সদস্যদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও দায়িত্ব পালনের মাধ্যমে পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও ইফতার মাহফিল উৎসবমূখর পরিবেশে সম্পন্ন হয়।এতে জৈন্তাপুর ও গোয়াইনঘাট উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে।

[hupso]

সর্বশেষ