সর্বশেষ

» ইমরান খানের নিরাপত্তা জোরদারের নির্দেশ শাহবাজ শরিফের

প্রকাশিত: ২২. এপ্রিল. ২০২২ | শুক্রবার

চেম্বার ডেস্ক::পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খানের নিরাপত্তা জোরদার করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন দেশটির বর্তমান প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ।

বৃহস্পতিবার দেওয়া এই নির্দেশের পাশাপাশি অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তের নির্দেশ এবং কিছু ক্ষমতাসীন জোটের নেতাদের সঙ্গেও দেখা করেন তিনি। খবর ডনের।

শাহবাজ শরিফের নির্দেশে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ইমরান খানের নিরাপত্তা নির্বিঘ্ন করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে চিঠি দিয়েছে। আজাদ কাশ্মীর, গিলগিট-বালুচিস্তানের স্বরাষ্ট্র সচিবের পাশাপাশি আইজিপি এবং ইসলামাবাদের প্রধান কমিশনারসহ চারটি মন্ত্রণালয়ে জরুরি চিঠি পাঠিয়ে তাদের ইমরান খানের কঠোর নিরাপত্তাব্যবস্থা নিতে বলা হয়েছে।

এ ছাড়া স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহকে ব্যক্তিগতভাবে এই পরিস্থিতি পর্যবেক্ষণ করতে এবং আদেশের বাস্তবায়ন নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। নিরাপত্তাব্যবস্থার অংশ হিসেবে ইমরান খানের বাড়ির বাইরে একটি বোমা নিষ্ক্রিয়কারী দলও মোতায়েন করা হয়েছে।

প্রধানমন্ত্রী নিরাপত্তাবিষয়ক নির্দেশনায় বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সতর্ক করা হয়েছে যে, নিরাপত্তাব্যবস্থার ব্যাপারে কোনো অবহেলা করা যাবে না।  বিশেষ করে ইমরান খানের জনসমাগম ও সমাবেশের সময়।

ইমরান খান বর্তমান সরকারকে আগাম সাধারণ নির্বাচনে করতে বাধ্য করার জন্য একাধিক জনসভার পরিকল্পনা করেছেন। সেসব সমাবেশে ইমরানের উপস্থিতি এড়াতেও পরামর্শ দেওয়া হয়েছে।

[hupso]

সর্বশেষ