সর্বশেষ

» সিলেটে রোববার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

প্রকাশিত: ০৯. এপ্রিল. ২০২২ | শনিবার

চেম্বার ডেস্ক:: বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথোরিটির (বিআরটিএ) দুই কর্মকর্তার অপসারণের দাবিতে রোববার (১০ এপ্রিল) থেকে সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডেকেছে জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদ।

সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের কার্যকরী কমিটির সভাপতি হাজী ময়নুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি অভিযোগ করে বলেন, বিআরটিএ’র সহকারী পরিচালক সানাউল হক এবং রেকর্ড রুমের কর্মচারী দেলোয়ার সঠিক প্রক্রিয়ায় কোনো গাড়ির কাগজপত্র দেন না। তারা চালকের ড্রাইভিং লাইসেন্স নির্দিষ্ট সময়ে দেন না। আবার ঘুষ দিলে দালালের মাধ্যমে ঠিকই দ্রুত লাইসেন্স সরবরাহ করেন। আমরা বিভিন্ন সময় এই দুই কর্মকর্তাকে প্রত্যাহারের দাবি জানিয়েছি, কিন্তু সেই দাবি পূরণ করা হয়নি।  তাই এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

 

বিআরটিএ কর্মকর্তা মো. সানাউল হক দুর্নীতির বিষয়টি অস্বীকার করে বলেন, তারা আমার নামে মিথ্যাচার করে ধর্মঘট ডেকেছেন। মঙ্গলবার (৫ এপ্রিল) শ্রমিক সংগঠনের সভাপতি ময়নুল ইসলামের ছোট ভাই অন্য আরেকজনের সিএনজি অটোরিকশার মালিকানা বদল সংক্রান্ত কাজে বিআরটিএ কার্যালয়ে এসেছিলেন। সেখানে বিক্রির রসিদসহ কিছু জায়গায় আগের মালিককে স্বাক্ষর করতে হয়।  সেখানে দুই জায়গায় দুই ধরনের স্বাক্ষর পাওয়া যায়। এ নিয়ে কথা বললে সভাপতির ছোট ভাই আমার ওপর ক্ষিপ্ত হন। অসামঞ্জস্যপূর্ণ স্বাক্ষরের ব্যাপারে বিআরটিএর নিয়মকানুন সম্পর্কে আমরা তাদের অবহিত করি। তারা অন্যায়ের পক্ষে অবস্থান নিয়ে ধর্মঘট ডেকেছেন।

[hupso]

সর্বশেষ