সর্বশেষ

» মাহে রামাদ্বান উপলক্ষ্যে বেদে সম্প্রদায়ের মাঝে সিফডিয়ার খাদ্যসামগ্রী বিতরণ

প্রকাশিত: ০৬. এপ্রিল. ২০২২ | বুধবার

চেম্বার ডেস্ক:: সিলেট নগরী থেকে দূরে সিলেট-তামাবিল সড়কের পরগনা বাজারে অস্থায়ীভাবে বসবাসকারী বেদে পরিবারের মধ্যে গণমাধ্যম ও সমাজ উন্নয়নমূলক সংগঠন সিলেট সেন্টার ফর ইনফরমেশন এন্ড ম্যাস-মিডিয়া সিফডিয়ার উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

আজ বুধবার (৬ এপ্রিল) বিকেলে পবিত্র রমজানে এইসব পরিবারের সদস্যরা রোজা রাখলেও তাদের ঘরে সেহরি ও ইফতারের খাদ্য সামগ্রী নেই এই তথ্যটি অবহিত হয়ে সিফডিয়ার উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাউল, ডাল, আলু, পেঁয়াজ ইত্যাদি। সিফডিয়ার চেয়ারম্যান অধ্যাপক শেখ মো. আব্দুর রশিদের সভাপতিত্বে ও নির্বাহী পরিচালক রোটারিয়ান আব্দুল মুহিত দিদারের পরিচালনায় এসময় বক্তব্য রাখেন প্রবাসী কমিউনিটি নেতা ও সিফডিয়ার উপদেষ্টা জুলকার নায়েন ও বিশিষ্ট ব্যবসায়ী রোটারিয়ান ফারেছ আহমেদ চৌধুরী।

সমাজের বিত্তবান সবাইকে অসহায় অবহেলিত বেদে সম্প্রদায়ের পাশে দাঁড়ানোর আহবান জানিয়ে বক্তারা বলেন, বেদেরা দেশের অসহায় অবহেলিত সম্প্রদায়। তাদের জীবনযাত্রার মানোন্নয়ন করা আমাদের নৈতিক দায়িত্ব।

খাদ্যসামগ্রী বিতরনের সময় প্রবাসী কমিউনিটি নেতা জুলকার নায়েন ও বিশিষ্ট ব্যবসায়ী রোটারিয়ান ফারেছ আহমেদ চৌধুরী ব্যক্তিগত পক্ষ থেকে বেদে সম্প্রদায়ের সদস্যদেরকে সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

উল্লেখ্য, গণমাধ্যম ও সমাজ উন্নয়নমূলক সংগঠন সিলেট সেন্টার ফর ইনফরমেশন এন্ড ম্যাস-মিডিয়া সিফডিয়া বিগত কয়েক বছর ধরে বেদে সম্প্রদায়ের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ, টিকা দান, চিকিৎসা সেবাসহ বিভিন্ন কাজ করে যাচ্ছে।

[hupso]

সর্বশেষ