সর্বশেষ

» সিলেটে শুভেচ্ছা-ভালোবাসায় সিক্ত হলেন লন্ডন-বাংলা প্রেসক্লাবের সম্পাদক

প্রকাশিত: ২৭. মার্চ. ২০২২ | রবিবার

চেম্বার ডেস্ক:  সিলেটে শুভেচ্ছা-ভালোবাসায় সিক্ত হলেন লন্ডন-বাংলা প্রেসক্লাবের নব নির্বাচিত সাধারণ সম্পাদক ও লন্ডনের সাপ্তাহিক দেশ সম্পাদক তাইসির মাহমুদ।গত শনিবার রাতে নগরের পূর্ব জিন্দাবাজারের একটি অভিজাত রেষ্টুরেন্টে তাইসির মাহমুদ সম্মানে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী নৈশভোজ ও সংবর্ধনার আয়োজন করেন।এতে অংশ নেন তার এক সময়ের সহকর্মী সিলেটে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা। এসময় তাইসির মাহমুদকে নিয়ে নানা স্মৃতিচারণ করেন তারা। বলেন, দেশে যেভাবে সাংবাদিকতায় নিজের দক্ষতার স্ফুরণ ঘটিয়েছিলেন, তেমনি বিলেতেও সমানভাবে প্রতিভাকে মেলে ধরেছেন তাইসির মাহমুদ। যার সর্বশেষ উদাহরণ বিপুল ভোটে মর্যাদাপূর্ণ লন্ডন-বাংলা প্রেসক্লাবের সম্পাদক নির্বাচিত হওয়া।

এতে সভাপতির বক্তব্যে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সিলেটের সাংবদিকরা সিলেট তথা দেশের গন্ডি পেরিয়ে বিশ্বের বিভিন্ন দেশে সুনামের সাথে সাংবাদিকতা করে যাচ্ছেন। তাদের কারনে সিলেট তথা বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হচ্ছে। বিশেষ করে যুক্তরাজ্যে বাংলাদেশী সাংবাদিকরা এখন মূল ধারার সাথে প্রতিযোগিতা করে কাজ করছেন। লন্ডন-বাংলা প্রেসক্লাব প্রতিষ্ঠা করে আমাদের সিলেটের সাংবাদিকরা লন্ডনে এক ইতিহাস সৃষ্টি করেছেন। লন্ডন-বাংলা প্রেসক্লাবের মাধ্যমে বিলেতে বাংলা সংবাদপত্র ও বাংলা টেলিভিশনের অনেক প্রসার ঘটেছে। সূদুর বিলেতে থেকেও তারা দেশের জন্য কলম ধরেন, সেখানকার সংবাদমাধ্যম বাংলাদেশের সমস্যাও তুলে ধরেন।বিলেতের বাংলা সাংবাদমাধ্যম বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন।

এতে সংবর্ধিত অতিথি হিসেবে লন্ডন-বাংলা প্রেসক্লাবের নবনির্বাচিত সাধারণ সম্পাদক তাইসির মাহমুদ ও সহ-সভাপতি রহমত আলী বক্তব্য দেন।

সিলেট প্রেসক্লাবের কোষাধ্যক্ষ ও দৈনিক সিলেটের ডাক’র সিনিয়র রিপোর্টার কাউসার চৌধুরীর পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন, লন্ডন-বাংলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও নতুন দিন সম্পাদক মহিব চৌধুরী, সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক জালালাবাদ সম্পাদক মুকতাবিস উন নূর, সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সময় টেলিভিশনের বিশেষ প্রতিনিধি ইকরামুল কবির ও প্রবীণ সাংবাদিক ও কলামিস্ট আফতাব চৌধুরী।অনুষ্ঠানে দৈনিক সিলেটের ডাক’র প্রধান বার্তা সম্পাদক ও সিলেট প্রেসক্লাবের সাবেক সহসভাপতি এনামুল হক জুবের,সিলেটের অতিরিক্ত পিপি এডভোকেট শামসুল ইসলাম, আল-ইসলাহ সম্পাদক গল্পকার সেলিম আউয়াল,সিলেট প্রেসক্লাবের সহসভাপতি আব্দুল কাদের তাপাদার,দৈনিক সিলেটের ডাক’র চীফ রিপোর্টারও সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মুহাম্মদ সিরাজুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক ও একাত্তর টেলিভিশনের সিলেট প্রতিনিধি ইকবাল মাহমুদ, সিনিয়র সাংবাদিক ও লেখক আ.ফ.ম সাঈদ,সিলেট প্রেসক্লাবের সাবেক কার্যনির্বাহী সদস্য এডভোকেট মুহাম্মদ তাজ উদ্দিন,লন্ডন- বাংলা প্রেসক্লাবের সদস্য আকবর হোসেন,  বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সাবেক সভাপতি ও দৈনিক সিলেটের ডাক’র প্রধান আলোকচিত্রী আব্দুল বাতিন ফয়সল,সিলেট আইন মহাবিদ্যালয়ের সাবেক ভিপি মাহবুবুল হক চৌধুরী,সুশাসনের জন্য নাগরিক সুজন সিলেট জেলার সহসাধারণ সম্পাদক মিজানুর রহমান,  সিলেট প্রেসক্লাবের পাঠাগার ও প্রকাশনা সম্পাদক কবির আহমদ, দৈনিক জালালাবাদের চীফ রিপোর্টার আহবাব মোস্তফা খান, দৈনিক সিলেটের ডাক’র সিনিয়র রিপোর্টার নুর আহমদ, দৈনিক জালালাবাদের আলোকচিত্রী হুমায়ুন কবির লিটন, গল্পকার তাসলিমা খানম বিথী প্রমুখ বক্তব্য দেন।

সংবর্ধিত সাংবাদিক তাইসির মাহমুদ বলেন, বৃটেনে বাংলাদেশী কমিউনিটি তথা বাংলা মিডিয়া এখন অনন্য এক উচ্চতায়। যার সব অবদান আমাদের পূর্বসুরীদের।

[hupso]

সর্বশেষ