সর্বশেষ

» জাতির জনকের জন্মদিনে ‘সম্প্রীতি বাংলাদেশ’র পুষ্পস্তবক অর্পণ

প্রকাশিত: ১৭. মার্চ. ২০২২ | বৃহস্পতিবার

চেম্বার ডেস্ক:: 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে পুষ্পস্তবক অর্পণ করে ‘সম্প্রীতি বাংলাদেশ’।

বৃহস্পতিবার ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে ‘সম্প্রীতি বাংলাদেশ’।

পুষ্পস্তবক অর্পণকালে সম্প্রীতি বাংলাদেশ  সংগঠন থেকে উপস্থিত ছিলেন- সংগঠনটির সদস্য সচিব অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল), যুগ্ম আহবায়ক নাসির উদ্দিন, কেন্দ্রীয় কমিটির সদস্য মিহির ক্রান্তি ঘোষাল, তাপস হালদার ও ডা. রাশেদুল হাসান সুজন প্রমুখ।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধের চেতনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে নানা কর্মসূচি পালন করে আসছে এই সামাজিক সংগঠনটি। ২০১৮ সালের ৭ জুলাই আত্মপ্রকাশ করে ‘সম্প্রীতি বাংলাদেশ’। গত সংসদ নির্বাচনের আগে জনসচেতনতা গড়ে তুলতে ‘পথ হারাবে না বাংলাদেশ’ শীর্ষক কর্মসূচি নিয়ে সব জেলা-উপজেলায় গেছে তারা। ২০১৯ সালের শুরুতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী সামনে রেখে ‘শতবর্ষের পথে বঙ্গবন্ধু ও সম্প্রীতির বাংলাদেশ’ শীর্ষক কর্মসূচির অংশ হিসেবে দেশের প্রত্যন্ত অঞ্চলে সেমিনার-সিম্পোজিয়াম ও মুক্ত আলোচনা করে তারা।

এছাড়াও সম্প্রীতির বাংলাদেশ করোনা মহামারীর শুরুতেই সম্প্রীতির চেতনায় উদ্বুদ্ধ, স্বাধীনতার স্বপক্ষীয় ৮৭ জন চিকিৎসকের সমন্বয়ে চালু করেছিল টেলিমেডিসিন। সারা দেশের মানুষ টেলিফোনে তাদের কাছে জরুরি স্বাস্থ্যসেবা পেয়েছেন দিনের পর দিন, টোয়েন্টি ফোর সেভেন। পাশাপাশি সম্প্রীতি বাংলাদেশের ফেসবুক পেজ থেকে আয়োজন করতে থাকে ‘টেলিমেডিসিন’ নামের সাপ্তাহিক একটি অনুষ্ঠান।

অনুষ্ঠানটি নিয়মিত প্রচারিত হচ্ছে এখনো। এই অনুষ্ঠানে একেক সপ্তাহে যুক্ত থাকেন একেকজন বিশেষজ্ঞ চিকিৎসক।

[hupso]

সর্বশেষ