সর্বশেষ

» সারা দেশে শহীদ মিনারে সর্বোচ্চ নিরাপত্তা থাকবে : র‌্যাব ডিজি

প্রকাশিত: ২০. ফেব্রুয়ারি. ২০২২ | রবিবার

চেম্বার ডেস্ক::র‌্যাব মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, আগামীকাল ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এই দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারসহ সারা দেশে সর্বোচ্চ নিরাপত্তায় নিয়োজিত থাকবে র‌্যাব সদস্যরা।
আজ রবিবার (২০ ফেব্রুয়ারি) বেলা ১১টায় অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের আয়োজন ঘিরে কেন্দ্রীয় শহীদ মিনারে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

 

তিনি বলেন, কোনো সুনির্দিষ্ট হুমকি নেই। তবে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত রয়েছে র‌্যাব। সামাজিক যোগাযোগ মাধ্যমে থাকবে সর্বোচ্চ নজরদারি।

চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, ‘সরকারের দেয়া স্বাস্থ্যবিধি অনুসরণ করে আমরা শহীদ মিনারে আসব। সারা দেশের শহীদ মিনারে নিরাপত্তা নিশ্চিতে ব্যবস্থা নিয়েছি আমরা।’

 

নিরাপত্তার দিকটি তুলে ধরে তিনি বলেন, ‘ডগ স্কোয়াড দিয়ে আমরা শহীদ মিনার এলাকায় সুইপিং করেছি। বোম্ব স্কোয়াডও নিয়োজিত থাকবে। আমাদের হেলিকপ্টারও প্রস্তুত আছে। মহিলা ও শিশুদের নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা থাকবে।’

 

এ সময় তিনি সংস্থাটি থেকে যে তথ্য বা সমস্যায় সহযোগিতা পেতে ০১৭৭৭৭২০০২৯ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

 

এর আগে গতকাল শনিবার মাতৃভাষা দিবসে জাতীয় শহীদ মিনার এলাকায় নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

 

তিনি জানান, দিবসটিকে ঘিরে ৬ স্তরের নিরাপত্তা নেয়া হয়েছে। যেসব সড়কে চলাচল করতে বলা হয়েছে সেগুলোই যেন ব্যবহার করা হয় এবং উল্টো পথে কাউকে এদিন শহীদ মিনারে প্রবেশ না করার অনুরোধ জানানো হয় ডিএমপির পক্ষ থেকে।

[hupso]

সর্বশেষ