সর্বশেষ

» দক্ষিণ আফ্রিকায় দুই দিনে ২ বাংলাদেশি খুন

প্রকাশিত: ১৯. ফেব্রুয়ারি. ২০২২ | শনিবার

চেম্বার ডেস্ক:: দক্ষিণ আফ্রিকায় পৃথক ঘটনায় ২ দিনে ২ বাংলাদেশি খুন হয়েছেন। তারা হলেন- গোলাম মোস্তফা মাসুদ ও মো. হাসান।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) রাত ৮টায় ফ্রি-স্টেইট প্রদেশের থাবাংচু নামক এলাকায় গোলাম মোস্তফা মাসুদ নামে এক বাংলাদেশি ডাকাতের গুলিতে খুন হয়েছেন। একই ঘটনায় সাখাওয়াত হোসেন নামে আরেক বাংলাদেশি গুরুতর আহত হয়েছেন।

নিহত মাসুদ নোয়াখালী জেলার সেনবাগ থানার কাবিলপুরের বাসিন্দা এবং আহত সাখাওয়াত হোসেন ফেনী জেলার দাগনভুঞা থানার বাসিন্দা।

জানা যায়, সাখাওয়াতের নিজ দোকানে কয়েকজন সশস্ত্র সন্ত্রাসী কৃষ্ণাঙ্গ প্রবেশ করে এলোপাতাড়ি গুলি করে। এ সময় দোকান কর্মচারী মাসুদ ঘটনাস্থলেই নিহত হন এবং দোকান মালিক সাখাওয়াত গুলিবিদ্ধ হন।

পরে পুলিশ এসে মাসুদের লাশ ময়নাতদন্তের জন্য নিয়ে যায় এবং গুলিবিদ্ধ সাখাওয়াত হোসেনকে হাসপাতালে ভর্তি করে।

অন্যদিকে, ১৮ ফেব্রুয়ারি খুন হওয়া হাসানের বড় ভাই মো. হেলাল বলেন, রাত ১০টার সময় আমার ভাই হাসানের নিজ দোকানে কৃষ্ণাঙ্গ কর্মচারীরা উপর্যুপরি (ধারালো অস্ত্র) ছুরিকাঘাত করে নির্মমভাবে তাকে খুন করে। পালিয়ে যাওয়ার সময় দোকানের মূল্যবান জিনিসপত্র নিয়ে চলে যায়।

নিহত মো. হাসান নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার জিরতলী ইউনিয়নে গণী ব্যাপারী বাড়ির আমিন উল্লাহর ছেলে। তিনি ২০০৯ সালে দক্ষিণ আফ্রিকায় আসেন। তারা ৩ ভাই দক্ষিণ আফ্রিকায় থাকতেন। তার বড়ভাই টিপু সুলতান ২০১৭ সালে সুয়েটো এলাকায় ডাকাতের গুলিতে খুন হয়েছেন। ২ বোন ৮ ভাইয়ের মধ্যে নিহত হাসান ৪ নাম্বার। তার লাশ দেশে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে বলে জানান তার ভাই মো. হেলাল।

[hupso]

সর্বশেষ