সর্বশেষ

» উপাচার্য পদত্যাগ না করলে আমরণ অনশনের ঘোষণা শাবি শিক্ষার্থীদের

প্রকাশিত: ১৮. জানুয়ারি. ২০২২ | মঙ্গলবার

চেম্বার ডেস্ক:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ আগামীকাল বুধবার দুপুর ১২টার মধ্যে পদত্যাগ না করলে আন্দোলনরত শিক্ষার্থীরা আমরণ অনশন শুরু করবেন বলে ঘোষণা দিয়েছেন।

আজ মঙ্গলবার (১৮ জানুয়ারি) রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে আন্দোলনরত শিক্ষার্থীরা সংবাদ সম্মেলন করে এই ঘোষণা দেন।

একই সঙ্গে ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক জহীর উদ্দিন আহমদ ও প্রক্টর ড. আলমগীর কবীরের পদত্যাগ করতে হবে বলে জানান তারা। এছাড়া গত শনিবার পুলিশের হামলায় শিক্ষার্থীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার করতে হবে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।

সংবাদ সম্মেলনে আন্দোলনকারী শিক্ষার্থী মোহাইমিনুল বাশার বলেন, গত শনিবার পুলিশের হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের অজ্ঞাতানামা ২০০ থেকে ৩০০ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। অথচ সেদিন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালকের উপস্থিতে পুলিশ আমাদের ওপর নির্বিচারে হামলা চালিয়েছে। তাই আমরা তাদের পদত্যাগের দাবি জানায়। একই সঙ্গে আগামীকাল দুপুর ১২টার মধ্যে উপাচার্যকে পদত্যাগ করতে হবে। অন্যথায় আমরা আমরণ অনশনে যাবো।

[hupso]

সর্বশেষ