সর্বশেষ

» বড়লেখায় নির্বাচনী সহিংসতায় নিহত ১

প্রকাশিত: ২৯. নভেম্বর. ২০২১ | সোমবার

বড়লেখা প্রতিনিধি : ইউনিয়ন নির্বাচন পরবর্তী বিজয় মিছিলকে কেন্দ্র করে বড়লেখায় দোকানপাট ভাংচুর ও রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ সোমবার বিকেলে বড়লেখা উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের দক্ষিণভাগ বাজার এলাকায় এই ঘটনা ঘটে। এই নির্বাচনী সহিংসতায় ১ জন নিহত হয়েছে। এতে আহত হয়েছে ১০/১৫ জন। কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়েছে। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। নবনির্বাচিত চেয়ারম্যান আজির উদ্দিন ও পরাজিত প্রার্থী সাইদুর রহমান সমর্থকদের মাঝে এই সংঘর্ষ হয়। নিহতের নাম তারেক আহমদ (২৫)। সে পূর্বহাতলিয়া গ্রামের রফিক উদ্দিনের ছেলে।
জানা গেছে, গত রোববার ৩য় ধাপের ইউপি নির্বাচনে বহুমূখী উত্তেজনা ও বিচ্ছিন্ন বিক্ষিপ্ত ঘটনার মধ্য দিয়ে বড়লেখা উপজেলার ১০ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। উক্ত নির্বাচনে ১০নং দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আজির উদ্দিন তার নিকটতম প্রতিদ্বন্ধী আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী সুলতানা কোহিনূর সারোয়ারিকে পরাজিত করে বিজয়ী হন। এদিকে নির্বাচনের পরদিন আজ সোমবার বিকেলে ৩টায় আজির উদ্দিনের সমর্থকরা দক্ষিণভাগ বাজারে এক বিজয় মিছিল বের করেন। মিছিলের এক পর্যায়ে আজির উদ্দিনের সমর্থকরা দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে স্বতন্ত্র প্রার্থী সাইদুর রহমানের দুই সমর্থকের দোকানে হামলা ও ভাংচুর চালায়। এই সময়ে স্থানীয় ব্যবসায়ীরা প্রতিরোধ করতে গেলে উভয় পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের ১০/১৫ জন আহত হন। এদের মধ্যে আজির উদ্দিনের সমর্থক তারেক আহমদ (২৫) গুরুতর আহত হলে তাকে জরুরী ভিত্তিতে বড়লেখা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয়। চিকিৎসাধীন অবস্থায় অতিরিক্তক্ষরণের ফলে সেখানে মারা যান তারেক। পরে তার মরদেহ ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়। নিহত তারেক আহমদ (২৫) পূর্বহাতলিয়া গ্রামের রফিক উদ্দিনের পুত্র।
সংঘর্ষের খবর পেয়ে বড়লেখা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। শেষ খবর পাওয়া পর্যন্ত এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছিল। যে কোন অনাকাঙ্খিত ঘটনা এড়াতে এলাকাজুড়ে বিপুল সংখ্যক দাঙ্গা পুলিশ মোতায়েন রয়েছে।
এদিকে তারেকের মৃত্যুর জন্য সাইদুর রহমানকে দায়ী করছেন আজির উদ্দিন। অপরদিকে এই অনাকাঙ্খিত মৃত্যুর জন্য আজির উদ্দিনকে দায়ী করেছেন সাইদুর রহমান।
এ ব্যাপারে বড়লেখা থানার ওসি জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, বড়লেখার দক্ষিণভাগ বাজারে নির্বাচনী সহিংসতার একজন নিহত হয়েছে। পরিস্থিতি বর্তমানে পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। হত্যার ঘটনায় এখনো কেউ অভিযোগ করেনি। এরপরও পুলিশ পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

[hupso]

সর্বশেষ