সর্বশেষ

» সিলেট প্রতিদিনের প্রতিনিধি সম্মেলন: সময় এখন অনলাইন সাংবাদিকতার

প্রকাশিত: ১৭. নভেম্বর. ২০২১ | বুধবার

চেম্বার ডেস্ক:: সিলেটের নিবন্ধিত অনলাইন সংবাদপত্র সিলেট প্রতিদিন২৪ডটকম’র প্রতিনিধি সম্মেলনে বক্তারা বলেছেন, এখন অনলাইন সাংবাদিকতার সময়। আগামীতে অনলাইন সংবাদপত্রের আরও প্রসার হবে। এ ক্ষেত্রে সাংবাদিকদের আরও অনেক বেশী সতর্কতা অবলম্বন করতে হবে। তথ্য বারবার যাচাই শেষে প্রকাশের উপর গুরুত্ব দিতে হবে। কারণ, অনলাইন সংবাদ অতিদ্রুত মানুষের কাছে পৌঁছে যায়। সেক্ষেত্রে ভূল সংবাদে দেশ এবং দেশের মানুষ বড়ধরনের ক্ষতির মুখে পড়তে পারেন। এমনকি গণমাধ্যমের প্রতি মানুষের আস্তাও হারিয়ে যেতে পারে। তথ্য সংগ্রহ ও প্রকাশের ক্ষেত্রে অস্থির হলে চলবেনা। স্থিরতা অবলম্বন জরুরী।

তারা আরও বলেন, সিলেট প্রতিদিন এখন সিলেটের অন্যতম প্রধান অনলাইন গণমাধ্যমে পরিণত হয়েছে। এই প্রতিষ্ঠান আরও দ্রুত এগিয়ে যাবে এবং একসময় গণমানুষের মুখপাত্রে পরিণত হবে বলেও তারা তাদের প্রত্যাশা ব্যক্ত করেছেন।

সিলেট প্রতিদিনের সম্পাদক ও প্রকাশ সাজলু লস্করের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনের আলোচনা অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি কবি মুহিত চৌধুরী, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ( মিডিয়া)  লুৎফুর রহমান ও সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার বিএম আশরাফ উল্লাহ তাহের, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ  সম্পাদক, দৈনিক বাংলাদেশ প্রতিদিনে স্টাফ রিপোর্টার ও সিলেটভিউ২৪ডটকম’র সম্পাদক ও প্রকাশক শাহ দিদার আলম নবেল, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সিনিয়র সহসভাপতি ও দৈনিক মানবজমিনের সিলেট প্রতিনিধি ওয়েছ খছরু।

বুধবার (১৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় নগরীর জিন্দাবাজারের একটি অভিজাত হোটেলের কনফারেন্স হলে  শুরু হওযা প্রতিনিধি সম্মেলনের যোগ দেয়া বিভিন্ন উপজেলা প্রতিনিধিকে সম্মেলন স্থলে স্বাগত জানান সম্পাদক ও প্রকাশক সাজলু লস্কর। এসময় তিনি তার সংক্ষিপ্ত বক্তব্যে সিলেট বিভাগের প্রথম অনলাইন সংবাদপত্র হিসাবে সিলেট প্রতিদিন নিবন্ধিত হওয়ায় সন্তোষ প্রকাশ করে এর সম্পূর্ণ কৃতিত্ব এ গণমাধ্যমের প্রতিনিধি এবং বিভিন্ন সময়ে যারা এর সঙ্গে জড়িত ছিলেন তাদের সবাইকে উৎসর্গ করেন। এরপর সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সিলেট প্রতিদিনের বার্তা সম্পাদক এনামুল কবীর, সাবেক বার্তা সম্পাদক দেবব্রত রায় দিপন ও এনামুল হক। তারা তাদের বক্তব্যে উপস্থিত সবাইকে শুভেচ্চা জানান।

এরপর দ্বিতীয় পর্বে ছিল উন্মুক্ত আলোচনা। এ পর্বে বিভিন্ন উপজেলা থেকে আসা প্রতিনিধিরা মাঠ পর্যায়ে তাদের যেসব সমস্যার মুখোমুখী হতে হয়, একে একে তা তুলে ধরেন। প্রতিনিধিদের  মধ্যে বক্তব্য রাখেন সিলেট সদর উপজেলা প্রতিনিধি মতিউর রহমান, ধর্মপাশা প্রতিনিধি সেলিম  আহমদ, দিরাই প্রতিনিধি সালমান মিয়া, বালাগঞ্জ প্রতিনিধি রজত দাস ভূলন, কানাইঘাট প্রতিনিধি নিজাম উদ্দিন, ছাতক প্রতিনিধি আব্দুল আলিম, জৈন্তাপুর প্রতিনিধি জাহিদ হোসেন, শান্তিগঞ্জ প্রতিনিধি সায়াদ হোসেন সবুজ, সুনামগঞ্জ প্রতিনিধি লুৎফুর রহমান, বানিয়াচঙ প্রতিনিধি আব্দাল মিয়া, বিয়ানীবাজার প্রতিনিধি মহসিন আহমদ রনি, কোম্পানীগঞ্জ প্রুিতনিধি আব্দুল আলীম, বিশ্বনাথ আশিক আলী, ওসমানীনগর প্রতিনিধি শিপন মিয়া, শ্রীমঙ্গল প্রতিনিধি নূর মোহাম্মদ সাগর, জকিগঞ্জ প্রতিনিধি এনামুল হক মুন্না, মাধবপুর প্রতিনিধি পিন্টু অধিকারী, গোয়াইনঘাট প্রতিনিধি কে.এ রাহাত, কমলগঞ্জ প্রতিনিধি পিন্টু দেবনাথ,কুলাউড়া প্রতিনিধি ইয়াছিনুর রহমান নাইম।

এছাড়াও বক্তব্য রাখেন সিলেট প্রতিদিনের স্টাফ রিপোর্টার মোহাম্মদ নুরুল ইসলাম, মশাহিদ আলী, সাকিব আল মামুন, মুনায়েম মুন্না, সাবেক স্টাফ রিপোর্টার সৈয়দা তানিয়া ইসলাম ও মুন্না মিয়া, উপস্থিত ছিলেন চীফ ফটোগ্রাফার আজমল আলী, স্টাফ রিপোর্টার রেজা রুবেল, রুহিন আহমদ, সামসুদ্দিন সমর, রাহেল চৌধুরী তারেক।

সিলেট প্রতিদিন কর্তৃপক্ষ প্রতিনিধিদের বক্তব্য অত্যন্ত গুরুত্ব দিয়ে শোনেন এবং যাবতীয় সমস্যা সমাধানের আশ্বাস প্রদান করেন। এসময় সম্পাদক ও প্রকাশক সাজলু লস্কর প্রতিবছর প্রতিনিধি সম্মেলনের আয়োজন ঘোষণা করেন এবং প্রতিনিধিদের বিভিন্ন সুযোগ সুবিধা বৃদ্ধির আশ্বাস দেন।

সম্মেলনের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সিলেট প্রতিদিনের স্টাফ ফটোগ্রাফার রুহিন আহমদ ও গীতাপাঠ করে বালাগঞ্জ প্রতিনিধি রজত দাস ভূলন।

পুরো সম্মেলন অনুষ্ঠান পরিচালনা করেন সিলেট প্রতিদিনের চিফ রিপোর্টার শামীম আহমদ ও স্টাফ রিপোর্টার মাসুদ আহমদ রনি।

[hupso]

সর্বশেষ