সর্বশেষ

» পুলিশের দায়িত্ব দেশের প্রতিটি মানুষের নিরাপত্তা দেয়া : আইজিপি

প্রকাশিত: ১৭. নভেম্বর. ২০২১ | বুধবার

চেম্বার ডেস্ক:: বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ পিপিএম (বার) বলেছেন, পুলিশের দায়িত্ব দেশের প্রতিটি মানুষের নিরাপত্তা দেয়া। যে কোন পরিস্থিতিতে পুলিশ সর্বোচ্চ ক্যাপাসিটি দিয়ে জনগণের পাশে থাকবে। পুলিশ হচ্ছে আইন শৃঙ্খলা রক্ষা বাহিনী। পুলিশ বিগত সময়ে সর্বোচ্চ সামর্থ এবং শক্তি দিয়ে দেশের প্রতিটি নাগরিক এবং দেশের সম্পদ রক্ষার সর্বোচ্চ চেষ্টা করেছে।

 

আগামী জাতীয় সংসদ নির্বাচন ঘিরে দেশে ফের সংঘাতময় পরিস্থিতির সৃষ্টি হতে পারে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, কেউ কোন বিচ্ছৃংখল পরিবেশের সৃষ্টি করবেন না। রাষ্ট্রের সম্পদ নষ্ট করবেন না। রেসপনসিবল কোন পলিটিশিয়ান ধ্বংসাত্মক কার্যকলাপে লিপ্ত হবেন বলে বিশ্বাস করি না।

বুধবার দুপুরে বরিশাল জেলা পুলিশ লাইনে মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) ১৫ তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এর আগে পুলিশ লাইন মাঠে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আইজিপি ড. বেনজীর আহমেদ বলেন, সু-শৃঙ্খল সমাজ এবং সুশাসনের জন্য রাষ্ট্র, সমাজ এবং প্রতিটি নাগরিককে হাতে হাত মিলিয়ে কাজ করতে হবে। লক্ষ্য বঙ্গবন্ধুর ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ এবং আত্মমর্যদাশীল জাতি। যেটি আমরা পরবর্তী প্রজন্মের জন্য রেখে যেতে চাই। দেশের প্রতিটি নাগরিকের, সমাজের এবং রাষ্ট্রের নিরাপত্তার জন্য আমরা অংশিদারিত্বের সঙ্গে পার্টনারশিপ ইন পুলিশিং করতে চাই।

 

বিএমপি কমিশনার মো. শাহাবুদ্দিন খানের সভাপতিত্বে এবং অতিরিক্ত উপ-কমিশনার মো. রাসেল আহমেদের সভাপতিত্বে সুধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বরিশাল বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন, শেখ হাসিনা সেনা নিবাসের ভারপ্রাপ্ত জিওসি ব্রিগেডিয়ার জেনারেল মো. শহীদুজ্জামান খান, ডিজিএফআই’র আঞ্চলিক প্রধান কর্নেল এমএ সাদি, রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান, জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার, চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. কবির উদ্দিন প্রমাণিক, মহানগর আওয়ামী লীগ সভাপতি একেএম জাহাঙ্গীর এবং জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক তালুকদার মো. ইউনুস।

 

সুধী সমাবেশের আগে পুলিশ লাইন মাঠে মেট্রো পুলিশের কমান্ড এন্ড কন্ট্রোল সেন্টার এবং নবনির্মিত বিমানবন্দর থানা ভবনের ফলক উন্মোচন করে উদ্বোধন করেন। নগরীর নিরাপত্তা বৃদ্ধির জন্য বিভিন্ন স্থানে ২২৫টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। কন্ট্রোল সেন্টার থেকে এই সিসি ক্যামেরা নজরদারী করা হবে। ২০০৬ সালের ২৬ অক্টোবর বরিশাল মেট্রোপলিটন পুলিশের যাত্রা শুরু হয়। ওইদিন আইজিপির সময়-সূচি না পাওয়ায় বুধবার প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর আগে সকাল সাড়ে ১০ টার দিকে বরিশাল মিবান বন্দরে এসে পৌছান আইজিপি। বেলা পৌঁনে ১২টায় পুলিশ লাইনে অনুষ্ঠানস্থলে পৌঁছান তিনি। পুলিশ প্রধানের সফর উপলক্ষ্যে পুলিশ লাইন সাঁজানো হয় নবরূপে। বিকেলে আকাশ পথে ঢাকার উদ্দেশ্যে বরিশাল ত্যাগ করেন তিনি।

 

এদিকে আইজিপি’র সফর ঘিরে বরিশাল নগরীতে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করে পুলিশ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তা, বরিশাল মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, কমিউনিটি পুলিশিংয়ের সদস্য, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীরা।

[hupso]

সর্বশেষ