সর্বশেষ

» টানা চারবারের সংসদ সদস্য একাব্বর হোসেন আর নেই

প্রকাশিত: ১৬. নভেম্বর. ২০২১ | মঙ্গলবার

চেম্বার ডেস্ক:: টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের টানা চারবারের সংসদ সদস্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন)।

 

আজ মঙ্গলবার (১৬ নভেম্বর) বেলা ২টার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন তার মৃত্যু হয়।

একাব্বর হোসেনের সাবেক ব্যক্তিগত সহকারী ও উপজেলা যুবলীগের আহ্বায়ক শামীম আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

 

গত ২০ অক্টোবর (বুধবার) সকালে একাব্বর হোসেন অসুস্থ হলে প্রথমে ধানমন্ডি আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে বৃহস্পতিবার (২১ অক্টোবর) রাতে সম্মিলিত সামরিক হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন মঙ্গলবার মারা যান তিনি।

আগামীকাল বুধবার (১৭ নভেম্বর) বাদ জোহর মির্জাপুরের শেখ রাসেল মিনি স্টেডিয়ামে তার জানাজা অনুষ্ঠিত হবে।

একাব্বর হোসেন ১৯৫৬ সালের ১২ জুলাই টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা সদরের পোস্টকামুরী গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি মহান মুক্তিযুদ্ধে অংশ নেন। তিনি ১৯৯০ সালে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। পরে ১৯৯৬ সালের ১২ জুন জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হয়ে পরাজিত হন। ২০০১ সালের জাতীয় নির্বাচনে নৌকা প্রতীকে তিনি প্রথমবারের মতো এমপি নির্বাচিত হন। এর পর ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালের জাতীয় নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে টানা সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ২০১৪ সাল থেকে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন।

[hupso]

সর্বশেষ