সর্বশেষ

» ভারতীয় ক্রিকেট দলের নতুন কোচ রাহুল দ্রাবিড়

প্রকাশিত: ০৩. নভেম্বর. ২০২১ | বুধবার

চেম্বার ডেস্ক::

টি-টোয়েন্টি টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতের কোচের দায়িত্ব ছেড়ে দিচ্ছেন রবি শাস্ত্রী। তার স্থলাভিষিক্ত হিসেবে প্রত্যাশামতোই হেড কোচ হিসেবে নিয়োগ পেলেন রাহুল দ্রাবিড়। বুধবার (৩ নভেম্বর) ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) তরফে আনুষ্ঠানিকভাবে এ খবর জানানো হয়েছে।

 

বিসিসিআই তাদের বিবৃতিতে বলেছে, ‘আরপি সিং ও সুলক্ষণা নায়েকের নেতৃত্বাধীন ক্রিকেট উপদেষ্টা কমিটি সর্বসম্মতিক্রমে রাহুল দ্রাবিড়কে ভারতের পরবর্তী হেড কোচ হিসেবে বেছে নিয়েছে। দ্রাবিড় ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজ থেকেই টিম ইন্ডিয়ার দায়িত্ব নেবেন।’

এর আগে গত ২৬ অক্টোবর বিসিসিআইয়ের কাছে কোচ হওয়ার জন্য আবেদনপত্র জমা দিয়েছেন রাহুল দ্রাবিড়। আর এরপরই মোটামুটি নিশ্চিত হয়ে যায় যে, তিনিই রবি শাস্ত্রীর স্থলাভিষিক্ত হতে চলেছেন। আর তাই এতদিন অপেক্ষা ছিল কেবল আনুষ্ঠানিক ঘোষণার। শেষমেশ সেটিও হয়ে গেল।

টি–টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতীয় টিমের হেড কোচ রবি শাস্ত্রী ছাড়াও সাপোর্ট স্টাফদের বেশির ভাগই আর দায়িত্বে থাকছেন না। বোলিং কোচ ভরত অরুণও জানিয়ে দিয়েছেন দায়িত্ব ছাড়ার কথা। এ ছাড়া ফিল্ডিং কোচ এস শ্রীধরও তাদের পথেই হাঁটবেন বলে জানা গেছে।

রবি শাস্ত্রী কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেওয়ার পরই সবচেয়ে বেশি শোনা যাচ্ছিল রাহুল দ্রাবিড়ের নাম। তবে ব্যক্তিগত কারণ দেখিয়ে শুরু থেকেই দায়িত্ব নিতে অস্বীকৃতি জানিয়েছিলেন সম্প্রতি শ্রীলঙ্কা সফরে ভারতের কোচের দায়িত্ব সামলানো দ্রাবিড়। ভারতের কোচ হওয়ার চেয়ে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির প্রধানের দায়িত্ব সামলানোই বেশি পছন্দ ছিল দ্রাবিড়ের কাছে। কিন্তু সৌরভ-জয় শাহরাই দ্রাবিড়ের মত বদলানোর ক্ষেত্রে বড় ভূমিকা নিয়েছেন বলে জানা যাচ্ছে।

[hupso]

সর্বশেষ