সর্বশেষ

» গুগলের বাংলাদেশ অফিসের পরিচালক তানভীর রহমান

প্রকাশিত: ২৯. অক্টোবর. ২০২১ | শুক্রবার

চেম্বার ডেস্ক:: দিনদিন দেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বাড়ছে। ফলে বাংলাদেশে কার্যক্রম বাড়াতে নতুন পদক্ষেপ নিলো ইন্টারনেট জায়ান্ট গুগল।

প্রতিষ্ঠানটি শিগগিরই বাংলাদেশে অফিস চালু করবে বলে জানা গেছে। এ লক্ষ্যে বাংলাদেশ অফিসের পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন তানভীর রহমান।

জানা গেছে, গুগলের প্রধান নির্বাহী সুন্দর পিচাই বাংলাদেশে গুগলের অফিস চালুর বিষয়ে শিগগিরই ঘোষণা দেবেন। এর আগেই পরিচালক নিয়োগ দিলো প্রযুক্তি প্রতিষ্ঠানটি।

এ দিকে তানভীর রহমান শুধু গুগল বাংলাদেশের পরিচালক হিসেবেই নিয়োগ পাননি, গুগলের যুক্তরাষ্ট্র শাখার পরিচালক হিসেবেও নিয়োগ পেয়েছেন। তিনি একইসঙ্গে দুই অফিসে দায়িত্ব পালন করবেন।

এ বিষয়ে তানভীর রহমান বলেন, ‘গুগলের পরিচালক হিসেবে নিয়োগ পাওয়াটা আমার জন্য দারুণ এক অভিজ্ঞতা। শিগগিরই গুগল থেকে আনুষ্ঠানিকভাবে এ বিষয়ে ঘোষণা দেওয়া হবে। এতদিন যারা আমার ওপর বিশ্বাস রেখেছেন তাদেরকে সম্মানিত করতে চাই।’

জাহিদ সবুরের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে এই পদ পেলেন তানভীর রহমান। আগামী মাসের (নভেম্বর) প্রথম সপ্তাহ থেকে প্রাতিষ্ঠানিকভাবে এই পদে কাজ শুরু করবেন তিনি।

উল্লেখ্য, গুগল এর আগে বাংলাদেশে কাজী মনিরুল কবীরকে কান্ট্রি কনসালট্যান্ট হিসেবে নিয়োগ দিয়েছিল। তার সময়ে বাংলাদেশে গুগলের অফিস চালুর কথা শোনা গেলেও পরে আর তা হয়নি। কাজী মনিরুল কবীর সিঙ্গাপুরে গুগলের অফিস থেকে বাংলাদেশে কার্যক্রম পরিচালনা করতেন।

[hupso]

সর্বশেষ