সর্বশেষ

» জমকালো আয়োজনে অনুষ্টিত হলো সিলেট বিভাগ এসএসসি ৯১ বন্ধুদের মিলন মেলা

প্রকাশিত: ১৮. অক্টোবর. ২০২১ | সোমবার

শাহ ইসমাইল:

কী রে তুই বেশ মোটা হয়ে গেছিস, আরে তোর মাথা তো দেখি পুরাই ফাঁকা হয়ে গেছে, কত দিন পর তোকে দেখলাম, আরে আমাদের ৯১ ব্যাচের সব বন্ধুরা এখনো দারুন স্মাট যেনো সবাই বোম্বের আমির খান, অমিতাভ বচ্চন। বন্ধু তুই একটা ফোনও দিস না, আমার মোবাইল নম্বর কি তোর কাছে নেই- এমন নানা কথার ফুলঝুরি গত ১৬ অক্টোবর ২০২১শনিবার সিলেট সাদা পাথর ভোলাগন্জে বর্ণিল সাজে জমকালো আয়োজনে দীর্ঘ ৩০ বছর পরে বন্ধুত্বের টানে অনুষ্টিত হলো এসএসসি-৯১ সিলেট বিভাগ বন্ধুদের মিলনমেলা।

যার জন্য সু-দীর্ঘ পরিকল্পনা ও বাস্তবায়নের জন্য সর্বদা মগ্ন ছিলো আমাদের এই বন্ধু ফোরামের অহংকার বন্ধু ফয়সল, সেলিম,লিলু, হান্নান,এস,আই, সিরাজ, মাহবুব লস্করসহ ক-জন বন্ধু।

বন্ধুর সঙ্গে দেখা করতে যাচ্ছেন কিন্তু তাকে চেনেন না। তুমি জানো সে কিন্ত তোমার বন্ধু। সেই বন্ধুর জন্য ছুটে এসেছেন বিভিন্ন উপজেলা থেকে- এমনও হয় নাকি বলে যারা অবিশ্বাসের চোখে তাকাচ্ছেন তাদের জন্যই বলছি, সিলেট বিভাগ (এসএসসি ৯১) ব্যাচের বন্ধুরা গড়ে তুলেছে এমন বন্ধুত্বের মেলাবন্ধন। আর সেই বন্ধুত্বের ডাকে সাড়া দিয়ে নানা প্রান্ত থেকে সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ব্যবহার করে একত্র হয়েছি আমরা সবাই গত ৩০ বছরে এদের একেকজন নানা পেশায় চলে গেছেন। কেউ দেশে আছেন, কেউ বা বিদেশ আছেন।
অংশগ্রহণ করেন সিলেটের বিভিন্ন উপজেলার বন্ধুরা অক্টোবর -২০২০ ইং সালে বন্ধুদের সার্বিক কার্যক্রম পরিচালনার উদ্দ্যেশ্যে একটি Facebook গ্রুপ তৈরি করি শুরুতে সদস্য সংখ্যা কম থাকলেও এখন গ্রুপের সদস্য স্পর্শ করতে চলেছে প্রায় ৭০০ কাছাকাছি । সকলের অংশগ্রহণেই এই গ্রুপ স্বতস্ফুর্তভাবে চলছে।
এই বন্ধু গ্রুপটি হাসি-আনন্দের পাশাপাশি এমন একটি প্ল্যাটফর্ম হিসেবে সবার জন্য কাজ করবে যেখানে যে কোন ধরনের সহযোগিতা এবং গঠনমূলক ও সমাজসেবামূলক কাজে অংশগ্রহণের মাধ্যমে একটি মাইলফলক তৈরি করবে।
বর্মানে গ্রুপে এডমিন প্যানেল গ্রুপের বিভিন্ন দিক নিয়ে সকলের সার্বিক সহযোগিতায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

আগামীতে আরও বড় পরিসরে মিলনমেলা/ প্রতিষ্টা বার্ষিকী/ পহেলা বৈশাখ সহ পাশাপাশি অন্যান্য সামাজিক অনুষ্ঠানের আয়োজনের পরিকল্পনার থাকবে বলে আমরা দারুন আশাবাদী।
অনুষ্ঠানসূচির মধ্যে ছিলো

আনন্দ-আড্ডা, গান, কৌতুক, খাই- দাই, সেলফি ইত্যাদি।
১০-৩০ মিঃ
বন্ধুদের ভেন্যুতে আগমন।
১১.ঘটিকা
কফি টাইম
১১.৩০ মিনিচ
অনুষ্ঠান কার্যক্রম সম্পর্কিত বক্তব্য।
স্বাগত বক্তব্য।
১২.ঘটিকা
১২.২০মিনিট পরিচিতি।
আগত বন্ধুদের মধ্যে থেকে অভিজ্ঞতা শেয়ারিং।
১২.৩০ মিনিট
আগত সকল বন্ধুদের নিয়ে উন্মুক্ত আয়োজন- গান, কবিতা, কৌতুক ও অন্যান্য পরিবেশনা
১.৩০ মিনিট
সাদা পাথর বিভিন্ন লোকেশনে গোসল, সাতার কাটা, সেলফি, ফটোসেশন।
২.৩০ মিনিট
দুপুরের লাঞ্চ
৩.৩০ মিনিট
কফি ব্রেক।
৬.ঘটিকা
বন্ধুেদর
ডি জে গান পরিবেশনা, উলালা, উলালা।
৭.ঘটিকা
অনুষ্ঠান সমাপ্তি।
“জয়তু বন্ধুত্ব”

[hupso]

সর্বশেষ