সর্বশেষ

» বিয়ানীবাজারে মাল্টিমিডিয়া জার্নালিজমের কর্মশালা শুরু

প্রকাশিত: ১৫. অক্টোবর. ২০২১ | শুক্রবার

চেম্বার ডেস্ক:: সিলেটের বিয়ানীবাজারের আইপি টেলিভিশন এবি টিভি, ম্যাপ টিভি, জনতার টিভি ও টাইমস টিভির যৌথ উদ্যোগে ৩৫ জন সংবাদকর্মীর অংশগ্রহণে দুইদিনব্যাপী মাল্টিমিডিয়া জার্নালিজম ওয়ার্কশপ শুরু হয়েছে। শুক্রবার (১৫ অক্টোবর) সকাল ১১টায় পৌরশহরের একটি অভিজাত রেস্টুরেন্টের হলরুমে আয়োজিত এ ওয়ার্কশপের উদ্বোধন করেন পৌরসভার মেয়র মো. আব্দুস শুকুর।

অনুষ্ঠানে সংবাদকর্মীদের প্রশিক্ষণের এ রকম একটি উদ্যোগ গ্রহণ করায় আয়োজকদের সাধুবাদ জানিয়ে পৌর মেয়র মো. আব্দুস শুকুর বলেন, সাংবাদিকতার পরিবর্তিত ধারার সঙ্গে খাপ খাইয়ে নিতে না পারলে সাংবাদিকতায় টিকে থাকা সম্ভব নয়। তাই সাংবাদিকতার বিদ্যায়তনিক শিক্ষার পাশাপাশি ব্যবহারিক চর্চার সমন্বয় ঘটাতে হবে। নতুন নতুন তথ্যপ্রযুক্তির প্রভাবে সাংবাদিকতার ধরন বদলে যাচ্ছে বিধায় সাংবাদিকতার শিক্ষার্থীদের জানতে হবে মাল্টিমিডিয়া জার্নালিজম, শিখতে হবে মাল্টিটাস্কিং।

টাইমস টিভি ও বিয়ানীবাজার টাইমস’র প্রকাশক ও সম্পাদক তোফায়েল আহমদের সঞ্চালনায় এবং এবি মিডিয়া গ্রুপের সিওও ও বিয়ানীবাজার নিউজ২৪’র সম্পাদক আহমেদ ফয়সালের সভাপতিত্বে উদ্বোধনী অধিবেশনে বিশেষ অতিথি ও প্রশিক্ষক হিসেবে বক্তব্য দেন ঢাকার স্টামফোর্ড ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক তপন মাহমুদ লিমন।

এ সময় উপস্থিত ছিলেন, ওয়ার্কশপের প্রশিক্ষকের সহধর্মিনী মিসেস তপন মাহমুদ লিমন, যুগান্তর প্রতিনিধি সুয়াইবুর রহমান স্বপন, ম্যাপ টিভির সিইও মুনজের হোসেন বাবু, জনতার টিভির সিইও এহসান করিম খোকন, পরিচালক সাহেদ আহমদ, ম্যাপ টিভির সিনিয়র প্রতিবেদক জসিম উদ্দিন, এবি টিভির বিশেষ প্রতিনিধি আবু তাহের রাজু, বিয়ানীবাজার নিউজ২৪ এর সিনিয়র বার্তা সম্পাদক শহিদুল ইসলাম সাজু, এবি টিভির সিনিয়র বার্তা সম্পাদক তাজবির আহমদ ছাইমসহ প্রশিক্ষণার্থীরা।

[hupso]

সর্বশেষ