সর্বশেষ

» দাখিল পরীক্ষা ১৪ নভেম্বর থেকে শুরু ,পরীক্ষা হবে দেড় ঘণ্টা

প্রকাশিত: ২৩. সেপ্টেম্বর. ২০২১ | বৃহস্পতিবার

চেম্বার ডেস্ক::মাদ্রাসা শিক্ষাবোর্ডের অধীনে চলতি বছরের দাখিল পরীক্ষা আগামী ১৪ নভেম্বর শুরু হবে। ২১ নভেম্বর পর্যন্ত এ পরীক্ষা চলবে। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) এ পরীক্ষার রুটিন প্রকাশিত হয়েছে।

 

রুটিন অনুযায়ী, ১৪ নভেম্বর কুরআন মাজিদ ও তাজভিদ ও পদার্থবিজ্ঞান বিষয়ের, ১৮ নভেম্বর হাদিস শরিফ বিষয়ের এবং ২১ নভেম্বর ইসলামের ইতিহাস, রসায়ন, তাজভিদ নসর ও নজম (মুজাব্বিদ গ্রুপ) এবং তাজভিদ (হিফজুল গ্রুপ) পরীক্ষা অনুষ্ঠিত হবে। নির্ধারিত দিনে সকাল ১০ টা থেকে ১১ টা ৩০ মিনিট পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

চলতি বছরের দাখিল পরীক্ষার্থীদের শুধু নৈর্বাচনিক বিষয়গুলোতে পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রশ্ন হবে সংক্ষিপ্ত সিলেবাস অনুযায়ী। পরীক্ষা হবে দেড় ঘণ্টা।

প্রকাশিত রুটিনের সঙ্গে পরীক্ষার্থীদের জন্য কিছু নির্দেশনা দিয়েছে মাদ্রাসা শিক্ষা বোর্ড। নির্দেশনাগুলোর মধ্যে আছে- করোনা অতিমারির কারণে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে অবশ্যই পরীক্ষার্থীদের পরীক্ষা কক্ষে আসন গ্রহণ করতে হবে। পরীক্ষার সময় হবে ১ ঘণ্টা ৩০ মিনিট। এমসিকিউ ও লিখিত পরীক্ষার মধে কোনো বিরতি থাকবে না। পরীক্ষার দিন সকাল ৯টা ৩০ মিনিটে শিক্ষার্থীরে উত্তরপত্র এবং ওএমআর শিট বিতরণ করা হবে।

[hupso]

সর্বশেষ