সর্বশেষ

» কানাইঘাট সুরমা নদী থেকে জৈন্তাপুরের জসিমের লাশ উদ্ধার

প্রকাশিত: ১৭. সেপ্টেম্বর. ২০২১ | শুক্রবার

কানাইঘাট প্রতিনিধি:: নিখোঁজের ২ দিন পর কানাইঘাট সুরমা নদী থেকে শুক্রবার সকাল সাড়ে ৯ টার দিকে জৈন্তাপুর উপজেলার দরবস্থ ইউনিয়নের সরুফৌদ গ্রামের মুহিবুর রহমানের পুত্র জসিম উদ্দিন (৩৮) এর ভাসমান লাশ পাওয়া গেছে। লাশ কানাইঘাট থানা পুলিশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট এম.এজি.ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করেছে।

জানা যায়, গত বুধবার জকিগঞ্জ উপজেলার আটগ্রাম সুরমা নদীতে একটি নৌকা বাইচ প্রতিযোগীতা হয়। সেই নৌকা বাইচে দরবস্থ ইউনিয়নের সরুখেল এলাকার ১ টি বাইচ নৌকা অংশ গ্রহণ করে, সেই নৌকা বাইচ এর সাথে ছিলেন জসিম উদ্দিন সহ তাদের এলাকার কয়েকজন। বাইচ প্রতিযোগীতা শেষে নদী পথে বাড়ী ফেরার সময় রাত সাড়ে ৯ টার দিকে কানাইঘাট বানীগ্রাম ইউনিয়নের মানিকগঞ্জ বাজারের পাশে সুরমা নদীতে বড় ধরনের একটি বালু পরিবহণের ভলগেট জসিম উদ্দিনের বাইচ দৌড়ের নৌকা সহ উক্ত নৌকার সাথে বাধা একটি ইঞ্জিল চালিত নৌকাকে সজুরে ধাক্কা দিলে দুটি নৌকা নদীতে উল্টে গিয়ে ৩জন গুরুতর আহত হন অন্যরা সাঁতার কেটে নদীর পারে উঠেন। কিন্তু  ইঞ্জিল নৌকার চালক জসিম উদ্দিন সুরমা নদীর পানিতে পড়ে নিখোঁজ হলে তার সন্ধানের জন্য গত বৃহষ্পতিবার দুপুর থেকে সন্ধা প্রর্যন্ত মানিকগঞ্জ বাজারের সুরমা নদীর আশপাশ এলাকায় সিলেট ফায়ার সার্ভিসের ডুবুরি দল জসিম উদ্দিনের সন্ধানের জন্য তল্লাশী চালালেও তার লাশ পাওয়া যায়নি।

শুক্রবার কানাইঘাট গাছবাড়ী বাজারের পাশে সুরমা নদীতে ভাসমান অবস্থায় জসিম উদ্দিনের লাশ দেখতে পেয়ে স্থানীয়রা থানা পুলিশকে খবর দেন। পরে তার লাশ পুলিশ উদ্ধার করে মর্গে প্রেরণ করে। এ সময় সেখানে উপস্থিত ছিলেন জসিম উদ্দিনের আত্মীয় স্বজন সহ বানীগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ আহমদ ও জৈন্তাপুর দরবস্থ ইউনিয়নের চেয়ারম্যান বাহারুল আলম বাহার। পুলিশ ধাক্কা দেওয়া ভলগেটটি আটক করেছে। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

[hupso]

সর্বশেষ