সর্বশেষ

» সিলেটে গণটিকাদান কর্মসূচি উদ্বোধন

প্রকাশিত: ০৭. আগস্ট. ২০২১ | শনিবার

চেম্বার ডেস্ক:: সিলেটে গণটিকাদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। শনিবার (৭ আগস্ট) সকাল ৯টার দিকে নগরীর চৌহাট্টাস্থ রেড ক্রিসেন্ট মাতৃমঙ্গল হাসপাতালে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এসময় ঢাকা থেকে ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হয়ে গণটিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন সিলেট-১ আসনের সাংসদ ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

জানা যায়, সারাদেশের মতো সিলেটেও শনিবার (৭ আগস্ট) থেকে শুরু হয়েছে ‘জাতীয় কোভিড-১৯ ভ্যাকসিনেশন ক্যাম্পেইন (গণটিকাদান কার্যক্রম)’।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল, মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায়, সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডনল, সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বাংলাদেশ করোনা পরিস্থিতি দৃঢ়ভাবে মোকাবেলা করছে। করোনার সংক্রমণ ঠেকাতে সরকার বিভিন্ন দেশ থেকে টিকার ব্যবস্থা করছে। সামনে আরো প্রচুর টিকা দেশে আসবে।’

তিনি বলেন, ‘গণটিকা কার্যক্রম একটি যুগান্তকারী পদক্ষেপ। এই কার্যক্রম সামনে আরো গতিশীল হবে। সবাইকে টিকা নিতে হবে, স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তবেই আমরা করোনামুক্ত বাংলাদেশ দেখতে পাব।’

সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম বলেন, নগরীর রেড ক্রিসেন্ট মাতৃমঙ্গল হাসপাতালের একটি বুথে টিকা প্রদান করা হচ্ছে। সিসিকের ২৭টি ওয়ার্ডে ৮১টি কেন্দ্রে দেয়া হচ্ছে টিকা। প্রতিটি কেন্দ্রে দুজন করে টিকাদানকর্মী ও তিনজন করে স্বেচ্ছাসেবক কাজ করছেন। এছাড়া ওয়ার্ডগুলোর কাউন্সিলরদের পক্ষ থেকেও স্বেচ্ছাসেবক রাখা হয়েছে।

তিনি আরো বলেন, সিসিকের ২৭টি ওয়ার্ডে ৮১টি কেন্দ্রে ৬০ হাজার টিকা দেওয়ার পরিকল্পনা আছে। এরমধ্যে সিসিকের প্রতিটি কেন্দ্রে প্রতিদিন ৩০০ জনকে টিকা দেওয়া হবে। এই কার্যক্রম আগামী ৩ দিন চলমান থাকবে বলে জানিয়েছেন সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা।

এদিকে, সিলেটে জেলার সকল উপজেলায় ১০০টি কেন্দ্রে ৩০০ জন করে টিকা দেয়া হচ্ছে বলে জানা গেছে।

[hupso]

সর্বশেষ