সর্বশেষ

» কানাইঘাটে সরকারি অর্থায়নে করোনা কালীন খাদ্য সামগ্রী বিতরণ শুরু

প্রকাশিত: ০৮. জুলাই. ২০২১ | বৃহস্পতিবার

কানাইঘাট প্রতিনিধি ::
কানাইঘাটে করোনাকালীন হতদরিদ্র শ্রমজীবি পরিবারের মাঝে সরকারি অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরন শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় কানাইঘাট বড়চতুল ইউনিয়ন পরিষদ কার্যালয়ে স্বাস্থ্য বিধি মেনে উক্ত ইউনিয়নের ২শত পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণের সূচনা করেন সিলেট জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এএইচএম মাহফুজুর রহমান।
এ সময় তিনি প্রতিটি পরিবারকে ৫ কেজি করে চাল, ২ লিটার ভোজ্যতৈল, ১কেজি চিনি, ১ কেজি লবন, ১ কেজি চিরা ও ২টি করে সাবান বিরতণ করেন।
খাদ্য সামগ্রী বিতরণকালে তিনি বলেন, করোনা পরিস্থিতির দিন দিন অবনতি হচ্ছে প্রতিদিন মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বাড়ছে যার কারনে সরকার মানুষের জীবন রক্ষা করার জন্য লকডাউন দিয়েছে। লকডাউনের বিধি নিষেধ আমাদের সবাইকে মানতে হবে এবং নিজেদের জীবন রক্ষা করতে হবে। লকডাউনের কারনে দরিদ্র শ্রেনীর মানুষ অনেকটা কর্ম হারিয়েছেন তাদের পাশে সরকার সার্বক্ষনিক খাদ্য সামগ্রী নিয়ে পাশে দাড়িয়েছে। সারাদেশে উপজেলা পর্যায়ে প্রতিটি ইউনিয়নে করোনাকালীন খাদ্য সামগ্রী বিতরন শুরু হয়েছে এবং ঈদের সময় ১ কোটি দরিদ্র পরিবারকে ১০ কেজি করে সরকার চাল দেবে। তিনি সরকারের পাশাপাশি সমাজের যারা বিত্ববান আছেন এ সময় অসহায়দের পাশে খাদ্য সামগ্রী নিয়ে সহযোগিতার হাত প্রসারিত করার জন্য অতিরিক্ত জেলা প্রশাসক এএইচএম মাহফুজুর রহমান সবার প্রতি আহবান জানান।
খাদ্য সামগ্রী বিতরন কালে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি, ৫নং বড়চতুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা আবুল হোসাইন, আওয়ামীলীগ নেতা বীরমুক্তিযোদ্ধা সুবেদার আফতাব উদ্দিন সহ ইউনিয়ন পরিষদের সকল ওয়ার্ডের ইউপি সদস্যবৃন্দ। একই দিনে দিঘীরপাড় পূর্ব ইউনিয়নের ২২০টি পরিবারের সরকারি বরাদ্দকৃত খাদ্য সামগ্রী বিতরন করা হয়েছে। ইউনিয়নের চেয়ারম্যান আলী হোসেন কাজল ইউনিয়ন পরিষদে স্বাস্থ্য বিধি মেনে এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন। নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি জানিয়েছেন ২/১ দিনের মধ্যে করোনা কালীন খাদ্য সামগ্রী উপজেলার অন্যান্য ইউনিয়ন ও পৌরসভায় বিতরণ করা হবে।
[hupso]

সর্বশেষ