সর্বশেষ

» সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে ভাংচুরের মামলার ৬ জনের সাজা

প্রকাশিত: ৩০. জুন. ২০২১ | বুধবার

চেম্বার প্রতিবেদক:: 

সিলেটের বহুল আলোচিত এমসি কলেজ ছাত্রাবাসে ছাত্রলীগ কর্তৃক ভাংচুরের ঘটনায় দায়ের করা মামলার রায় দিয়েছেন আদালত। আজ বুধবার (৩০ জুন) দুপুরে সিলেট মহানগর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক রেজাউল করিম এ রায় ঘোষনা করেন।
রায়ে মামলার ৬ জন আসামীকে কে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়েছে।
রায়ে মামলার প্রধান আসামী সাহেলকে ৫ বছরের কারাদন্ড প্রদান করা হয়েছে। অন্য আসামী হাসান, সোহাগ, সাজ্জাদ, ফয়ছল ও জাবেদকে ৪ বছরের কারাদণ্ড প্রদান করা হয়েছে।
সাজাপ্রাপ্তদের মধ্যে হাসান,সোহাগ ও সাজ্জাদ ছাড়া বাকি আসামীরা পলাতক রয়েছেন।
উল্লেখ্য, ২০১৭ সালের ১৩ জুলাই আধিপত্য বিস্তার নিয়ে সিলেটে নগরীর মুরারিচাঁদ কলেজ (এমসি কলেজ) ছাত্রাবাসে সাধারণ শিক্ষার্থীদের উপর হামলা ভাংচুর করে ছাত্রলীগ। হামলায় ছাত্রবাসের পাঁচটি ব্লকের অন্তত ৪০-৪৫ কক্ষের দরজা-জানালা ক্ষতিগ্রস্ত হয়,কয়েকটি কক্ষে লুটপাটও করে ছাত্রলীগ। এ ঘটনায় শাহপরাণ থানায় দ্রুত বিচার আইনে মামলা দায়ের করেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক নিতাই চন্দ্র চন্দ। ছাত্রাবাসের ৫ম ব্লকের ছাত্র প্রতিনিধি সাহেল আহমদক প্রধান আসামী করে হাসান,সোহাগ,সাজ্জাদ, ফয়ছল ও জাবেদকে যথাক্রমে ২য়,৩য়,৪র্থ,৫ম ও ৬ষ্ট নং আসামী করে অজ্ঞাতনামা আরো ৫ জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়। উক্ত মামলায় পুলিশ বিভিন্ন সময় কয়েকজন আসামীকে গ্রেফতার করে। দীর্ঘ বিচারকার্য শেষে আজ এ রায় প্রদান করেন মাননীয় বিজ্ঞ আদালত।

[hupso]

সর্বশেষ