সর্বশেষ

» কানাইঘাটে মরহুম আল্লামা আব্দুল মালিক চৌধুরী (র.) ট্রাস্টের উদ্যোগে অর্থ সহায়তা প্রদান

প্রকাশিত: ০৯. মে. ২০২১ | রবিবার

কানাইঘাট প্রতিনিধি:: সিলেট-৫ কানাইঘাট -জকিগঞ্জ আসনের সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মাওলানা ফরিদ উদ্দিন চৌধুরী বলেছেন, সিলেট সরকারী আলিয়া মাদরাসার মুহাদ্দিস কানাইঘাটের কৃতি সন্তান মরহুম আল্লামা আব্দুল মালিক চৌধুরী (র.) ছিলেন একজন ইসলামী পন্ডিত ব্যক্তিত। তিনি তাঁর সারাটি জীবন শিক্ষা ও সমাজ কল্যাণে ব্যয় করেছেন।
তাঁর স্মরণে শিক্ষা ও জনকল্যাণ ট্রাস্ট গঠন নিংসন্দেহে দুনিয়া ও আখিরাতে মুক্তি দিবে। এ ট্রাস্টের উদ্যোগে অসহায় মানুষের মধ্যে নগদ অর্থ সহায়তা গরিব মানুষের মুখে কিছুটা হলেও হাসি ফুটাতো সহায়ক ভূমিকা রাখবে।
তিনি আজ রবিবার ( ৯ মে) বিকেলে কানাইঘাট উপজেলার রাজাগঞ্জস্থ আল্লামা আব্দুল মালিক চৌধুরী (র.) শিক্ষা ও জনকল্যাণ ট্রাস্টের উদ্যোগে গরীব অসহায় মানুষের মধ্যে নগদ অর্থ সহায়তা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।
শিক্ষানুরাগী মাস্টার মকবুল হুসেইন চৌধুরীর সভাপতিত্বে ও ট্রাস্টের সেক্রেটারি বাহার চৌধুরীর পরিচালনায় অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী ও শিক্ষানুরাগী অধ্যাপক আব্দুর রহীম, মরহুম আল্লামা আব্দুল মালিক চৌধুরী (র.) এর সুযোগ্য সন্তান এ এফ এম খালেদ চৌধুরী।
অনুষ্টানে ভার্চুয়াল বক্তব্য রাখেন ট্রাস্টের চেয়ারম্যান ও কানাইঘাট ইসলামিক সোসাইটি ইউ,কের চেয়ারম্যান মাওলানা আবুল হাসনাত চৌধুরী।
সভায় বক্তব্য রাখেন ঝিংগাবাড়ী উচ্চ বিদ্যালয় ও কলেজের সিনিয়র শিক্ষক মাস্টার আবু তাহির, ইসলামী পাঠাগার ও জনকল্যাণ সমিতির সাবেক সভাপতি আবুল হাসনাত চৌধুরী।
অনুষ্টানে প্রায় শতাধিক অসহায় মানুষকে নগদ ১ হাজার টাকা করে প্রদান করা হয়।
সভায় বক্তারা মরহুম আল্লামা আব্দুল মালিক চৌধুরীসহ সকল মুসলমানের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করেন।

[hupso]

সর্বশেষ