সর্বশেষ

» ডিআইজির অনুরোধে সেদিন বায়তুল মোকাররমে গিয়েছিলাম: আদালতে মামুনুল হক

প্রকাশিত: ২৬. এপ্রিল. ২০২১ | সোমবার

চেম্বার ডেস্ক:: পুলিশের ডিআইজি পদমর্যাদার একজনের কথা রাখতে গিয়ে ২৬ মার্চ বায়তুল মোকাররম মসজিদের সমাবেশে গিয়েছিলেন বলে আদালতকে জানিয়েছেন গ্রেফতার হেফাজত নেতা মামুনুল হক।

সোমবার রিমান্ড শুনানি চলাকালে আদালতের অনুমতি নিয়ে মাওলানা মামুনুল হক বিচারককে এসব কথা বলেন।

আদালতকে তিনি বলেন, ‘গত ২৬ মার্চ আমি বাংলাবাজার জুমা মসজিদে পুলিশ প্রটেকশনে নামাজ পড়িয়েছি। নামাজ শেষে জানতে পারি বায়তুল মোকাররমে মুসল্লিরা জড়ো হয়েছেন। এরপর একজন ডিআইজির অনুরোধে বায়তুল মোকাররম মসজিদে যাই, সেখানে আমাকে বক্তব্য রাখতে বলা হয়। তারপর ওইখানে আমি বক্তব্য রাখি। আমিতো কোনো অন্যায় করিনি। ভতিষ্যতে পুলিশ অনুরোধ করলে আমরা তো কোথাও যেতে পারবো না।’

মামুনুল হক ওই ডিআইজির নাম উল্লেখ করেননি।

এসময় রাষ্ট্রপক্ষের আইনজীবী মামুনুলের বক্তব্যে বিষয়ে কোর্টকে বলেন, তিনি এভাবে বক্তব্য দিতে পারেন না।

তবে আদালত মামুনুলকে বলতে বলেন। মামুনুল আবার বলেন, আপনি (আদালতের বিচারক) চাইলে আমার ওইদিনের কল রেকর্ড চেক করতে পারেন। পরে তার জামিন ও রিমান্ড বিষয়ে শুনানি হয়।

আসামি পক্ষের আইনজীবী সৈয়দ জয়নাল আবেদীন মেজবাহ বলেন, পল্টন থানার দায়ের করা মামলায় বাদী পক্ষের কোনো তথ্য সঠিক নয়। তিনি কোন হাসপাতালে ছিলেন তার কোনো তথ্য দেননি।

মতিঝিল শাপলা চত্বরে ২০১৩ সালে হেফাজতের সমাবেশে সহিংসতা ও চলতি বছরের ২৬ মার্চ বায়তুল মোকাররমের ঘটনার পৃথক ২ মামলায় মামুনুলের (৩ ও ৪ দিন) ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর আগে মোহাম্মদপুর থানার মামলায় ৭ দিনের রিমান্ড শেষে আজ আদালতে হাজির করা হয় মামুনুলকে।

১৮ এপ্রিল দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে মামুনুল হককে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগ।

[hupso]

সর্বশেষ