» স্বাস্থ্যবিধি না মানলে দেশের পরিস্থিতি ভারতের মতো ভয়ঙ্কর হয়ে যেতে পারে

প্রকাশিত: ২৫. এপ্রিল. ২০২১ | রবিবার

চেম্বার ডেস্ক:: স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, পাশের দেশ ভারতে যে ভ্যারিয়েন্ট চলে এসেছে তা অত্যন্ত মারাত্মক। এটির চারদিকে সংক্রমণ ছড়ানোর তিন শ গুণ বেশি ক্ষমতা রয়েছে। আমরা যদি কঠোরভাবে স্বাস্থ্যবিধি পালন না করি, তাহলে আমাদের চিত্র পার্শ্ববর্তী দেশের মতো ভয়ঙ্কর হয়ে যেতে পারে।

আজ রবিবার বিশ্ব ম্যালেরিয়া দিবস উপলক্ষে আয়োজিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের লাইন ডিরেক্টর মোহাম্মদ রোবেদ আমিন এই আশঙ্কা কথা বলেন। তিনি বলেন, ভারতের ভ্যারিয়েন্ট যেন বাংলাদেশে আসতে না পারে সে জন্য স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে বারবার সহযোগিতা চাওয়া হচ্ছে।

কোয়ারেন্টাইন নিয়ে তিনি জানান, কোয়ারেন্টাইন অবশ্যই ১৪ দিন হতে হবে। এর কমে কোয়ারেন্টাইন অসম্ভব। কোয়ারেন্টাইন নিশ্চিত করার জন্য স্বাস্থ্য অধিদপ্তর একমাত্র প্রতিষ্ঠান নয়, এতে আরও অনেক মন্ত্রণালয়-অধিদপ্তরের সহযোগিতা প্রয়োজন।

‘নো মাস্ক নো সার্ভিস’ নীতি মেনে চলতেই হবে জানিয়ে মোহাম্মদ রোবেদ আরও জানান, আজ থেকে সীমিত আকারে দোকান-পাট, শপিং মল খুলে দেওয়া হচ্ছে এবং গণপরিবহন চালুর বিষয়েও সরকার চিন্তা-ভাবনা করছে। এ অবস্থায় জনগণকে কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলতেই হবে।

[hupso]

সর্বশেষ