সর্বশেষ

» কানাইঘাট মুখিগঞ্জে ২ দিনব্যাপী তাফসিরুল কোরআন মাহফিল সম্পন্ন

প্রকাশিত: ১৬. মার্চ. ২০২১ | মঙ্গলবার

কানাইঘাট প্রতিনিধিঃ কানাইঘাট উপজেলার ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন ‘ইসলামী সমাজ কল্যাণ পরিষদ’ মুখিগঞ্জ-এর উদ্যোগে ২ দিনব্যাপী ১৬ তম তাফসিরুল কোরআন মাহফিল (সোমবার-মঙ্গলবার) মুকিগঞ্জ বাজার সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হয়েছে।

ইসলামী সমাজ কল্যাণ পরিষদের সেক্রেটারি মাওলানা বিলাল উদ্দিনের পরিচালনায়, পরিষদের সভাপতি মাওলানা রুহে আলম (রুহুল) এর উদ্ভোদনী আলোচনার মধ্যদিয়ে মাহফিলের কার্যক্রম শুরু হয়।

তাফসিরুল কোরআন মাহফিলের সভাপতিত্ব করেন, বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা আব্দুর রহিম সাহেব, মাওলানা নুরুল আমিন সাহেব, মাওলানা শরীফ আহমদ সাহেব, মাওলানা বিলাল উদ্দিন সাহেব।

তাফসিরুল কোরআন মাহফিলের প্রধান বক্তব্য হিসাবে তাফসীর পেশ করেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা আব্দুল হাই মোহাম্মদ সাইফুল্লাহ সাহেব, তিনি তাঁর বক্তব্যে বলেন, স্বাধীন বাংলাদেশে সব ধর্ম বিশ্বাসের মানুষের বসবাস করার অধিকার আছে। আড়ং সহ রাষ্ট্রীয় যেসব প্রতিষ্ঠান ধর্মপ্রাণ মানুষের ব্যক্তিস্বাধীনতা হরণ করতেছে তা বন্ধে সরকারের প্রতি আহবান জানান। সেই সাথে বিশ্বের অন্যান্য মুসলিম দেশসমূহের মত বাংলাদেশেও কাদিয়ানীদেরকে অনতিবিলম্বে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করার দাবী জানান।

আরও তাফসীর পেশ করেন, অধ্যক্ষ মাওলানা ফরিদ উদ্দিন চৌধুরী (সাবেক এমপি), ঝিংগাবাড়ী ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা হাফিজুর রহমান, মাওলানা আনিসুর রাহমান চৌধুরী, পরিষদের প্রতিষ্ঠাতা সেক্রেটারি ও আয়েশা মসজিদ ইউকে এর ইমাম ও খতিব মাওলানা সায়েম নূরুর রাহমান চৌধুরী, মাওলানা মামুনুর রশীদ মাদানী, মাওলানা কামাল উদ্দিন, মাওলানা ফখরুল ইসলাম, মাওলানা ইমরান আহমদ প্রমুখ।

পরিষদের সভাপতি মাওলানা রুহে আলম (রুহুল) জানান, আল্লাহর রহমতে ও পরিষদের সদস্যদের অক্লান্ত পরিশ্রম, এলাকার দেশে-বিদেশে অবস্থানরত মানুষ, জনপ্রতিনিধি ও স্থানীয় প্রশাসনের সহযোগিতার আমরা মাহফিলের সকল আয়োজন সফলভাবে করতে পেরেছি “আলহামদুলিল্লাহ”।

আমি, আমাদের পরিষদের পক্ষ থেকে এলাকার দেশে-বিদেশে অবস্থানরত মানুষ, জনপ্রতিনিধি ও স্থানীয় প্রশাসনের সহযোগিতায় সেই সাথে যে সকল তাওহীদি জনতা পঙ্গপালের মত আল্লাহ এবং রাসূলের প্রেমে ছুটে এসে মাহফিল সম্পন্ন করেছেন তাদের প্রতিও অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করে আথিতেয়তায় কোনো ঘাটতি থাকলে তার জন্য বিনয়ের সাথে ক্ষমা প্রার্থনা করেছেন। একইসাথে প্রতি বছর যেন আরও বিশাল পরিসরে তাফসিরুল কোরআন মাহফিলের আয়োজন করতে পারেন তার জন্য সকলের আন্তরিক দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

[hupso]

সর্বশেষ