সর্বশেষ

» নারীদেরকে দালালের মাধ্যমে বিদেশ না যাবার আহ্বান জানালেন মন্ত্রী ইমরান

প্রকাশিত: ০৮. মার্চ. ২০২১ | সোমবার

চেম্বার ডেস্ক:: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, নারীরা বিদেশ যাবার আগে তাদের কর্মক্ষেত্র এবং সংশ্লিষ্ট দেশের আইন সর্ম্পকে ভালো ভাবে জেনে বুঝে যেতে হবে। আর এতে করে তারা নানা ধরনের হয়রানি থেকে মুক্তি পাবেন। তিনি নারীদেরকে দালালের মাধ্যমে বিদেশ না যাবারও আহ্বান জানান।

সোমবার (৮ মার্চ) সিলেট উইমেন্স চেম্বার অব কমার্সের উদ্যোগে নগরীর শাহী ঈদগাহ খেলার মাঠে আয়োজিত মাসব্যাপী নারী উদ্যোক্তার মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ এমপি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন আজ আন্তর্জাতিক নারী দিবস। এখানে আসতে পেরে আমি আনন্দিত। নারী-পুরুষ কাউকেই পেছনে ফেলে রাখা যাবে না। সকলকেই একসঙ্গেই হাঁটতে হবে। তিনি আরও বলেন, হাইটেক পার্কের উদ্দেশ্য ছিল তরুণ তরুণী উদ্যোক্তাদের একটা সুযোগ করে দিবো। তার জন্য সেখানে যেতে হবে।

মন্ত্রী বলেন, মহিলাদের জন্য সিলেটে টেকনিক্যাল টিচিং সেন্টারে (টিটিসি) প্রশিক্ষণ কেন্দ্র রয়েছে। সারাদেশে ৭০টি টিটিসি রয়েছে।দেশের প্রতিটি উপজেলায় টিটিসি করা হবে। তাই যেখানে টিটিসি রয়েছে সেখানে গিয়ে প্রশিক্ষণ নিয়ে বিদেশ যাওয়ার জন্যে অনুরোধ জানান মন্ত্রী। মন্ত্রী ইমরান বলেন, সিলেটে হাইটেক পার্ক স্থাপনের উদ্দেশ্য ছিলো তরুণ-তরুণী উদ্যোক্তাদের বিশাল সুযোগ করে দেয়া।  সরকারের সে মহৎ উদ্দেশ্য সফল হতে যাচ্ছে।

 

সিলেট উইমেন চেম্বারের সভাপতি স্বর্ণলতা রায়ের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট-সুনামগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য এডভোকেট শামীমা শাহরিয়ার, বিভাগীয় কমিশনার মশিউর রহমান এনডিসি, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, সিলেট মেট্রোপলিটন চেম্বারের সভাপতি আফজাল রশীদ চৌধুরী, বরিশাল উইমেন্স চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সভাপতি বিলকিস আহমেদ লিলি ও শেরপুর উইমেন্স চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মনিজা মাসুদ প্রমুখ।

এছাড়া উদ্যোক্তার তিনটি ক্যাটাগরিতে প্রধান উদ্যোক্তা মিনারা বেগম, নির্ভীক উদ্যোক্তা ফারমিস আক্তার ও নবীন উদ্যোক্তা নুজাহাত ইসলাম রিয়াকেও বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নেতৃবৃন্দ, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব ও মিডিয়া ব্যাক্তিত্ব উপস্থিত ছিলেন। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি পরে অতিথিদের নিয়ে বিবিন্ন স্টল পরিদর্শন করেন।

[hupso]

সর্বশেষ