সর্বশেষ

» কানাইঘাট গাছবাড়ীতে ফুটবল খেলা নিয়ে সংঘর্ষ, নিহত ১

প্রকাশিত: ০৭. মার্চ. ২০২১ | রবিবার

কানাইঘাট প্রতিনিধি: কানাইঘাট উপজেলার গাছবাড়ীতে ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত ব্যক্তির নাম সারোয়াের (২২), তিনি পেশায় একজন শিক্ষার্থী । তিনি বাণীগ্রাম ইউনিয়নের বড়দেশ গ্রামের বাসিন্দা। এ সময় আহত হন আরো কয়েকজন। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে,তাৎক্ষণিক তাদের পরিচয় পাওয়া যায় নি।
উপজেলার ঝিংগাবাড়ী ইউনিয়নের গাছবাড়ী মাঠে গত শুক্রবার (৫ মার্চ) এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গাছবাড়ীতে চলমান চেয়ারম্যান কাপ ফুটবল খেলায় গত পরশু পূর্ব নির্ধারিত খেলা ছিল ৭ নং দক্ষিণ বাণীগ্রাম ইউপি বনাম ৮ নং ঝিংগাবাড়ী ইউপির মধ্যে। শুক্রবার সকাল ১১টার দিকে খেলা শুরু হয়। খেলার প্রথমার্ধে গোল শূণ্য থাকে খেলা, দ্বিতীয়ার্ধে সিলেটের জনপ্রিয় ফুটবলার রেজওয়ানুল করিম বাণীগ্রাম ফুটবল দলের বিপক্ষে একটি গোল করেন। এ গোল নিয়েই শুরু হয় মূলত দ্বন্ধ। রেফারির সিদ্বান্ত মেনে নেয়নি বাণীগ্রাম ফুটবল দল।
এক পর্যায়ে রেফারির গায়ে হাত তুলেন বাণীগ্রাম ইউপির চেয়ারম্যান সমর্থিত একজন দর্শক। শুরু হয়
হট্রগোল ও মারামারি। তখন সেখানে দর্শক হিসেবে থাকা ঝিংগাবাড়ী ও বাণীগ্রাম ইউপির বাসিন্দাদের মধ্যেও উত্তেজনা ছড়িয়ে পড়ে।
এ সময় ছাত্রলীগ নেতা নাজমুল ও রুহেলের নেতৃত্বে ছাত্রলীগের একটি গ্রুপ মাঠে প্রবেশ করে ও এলোপাতাড়ি আক্রমণ শুরু করে। শুরু হয় গুলিবর্ষণ। গুলিতে ঘটনাস্থলেই প্রাণ হারান সারোয়াের। আহত হন আরো কয়েকজন। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে,তাৎক্ষণিক তাদের পরিচয় পাওয়া যায় নি।
ঝিংগাবাড়ী ইউপির ৪ নম্বর ওয়ার্ডের সদস্য শরীফ উদ্দিন বলেন, সংঘর্ষ চলাকালে সারওয়ার বুকে গুলির আঘাত পান। কানাইঘাট হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক সারোয়ােরকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, ঝিংগাবাড়ী ইউপির চেয়ারম্যন আব্বাস উদ্দিন বিএনপি সমর্থিত ও বাণীগ্রাম ইউপি চেয়ারম্যান মাসুদ আহমদ আওয়ামীগ সমর্থিত। মাসুদ আহমদ ক্ষমতাসীন দলের লোক হওয়ায় তিনি চাচ্ছিলেন ফুটবল টুর্ণামেন্টে নিজের ইউপির বিজয়। কিন্তু বাণীগ্রামের বিপক্ষে গোল হওয়ার পর এটা তিনি মেনে নিতে পারেন নি। আর এখান থেকেই সংঘর্ষ মূলত রাজনীতির দিকে মোড় নেয়।
সারোয়াের খুনের ঘটনায় মাসুদ চেয়ারম্যান বাদী হয়ে গতকাল শনিবার (৬ মার্চ) কানাইঘাট থানায় ৫ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলায় প্রধান আসামী করা হয়েছে সিলেট সরকারী কলেজ ছাত্রদলের সহ ক্রীড়া বিষয়ক সম্পাদক ও সিলেটের জনপ্রিয় ফুটবলার রেজওয়ানুল করিমকে। অন্য আসামীরা হলেন তোফায়েল আহমদ, ছালিম আছলাম, জিল্লু ও দেলোয়ার। কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শামসুদ্দোহা পিপিএম বলেন,আসাসীদের গ্রেফতারে অভিযান পরিচালনা করা হচ্ছে।

[hupso]

সর্বশেষ